সংবাদ শিরোনাম

ভাঙ্গায় রাতের আঁধারে দফায় দফায় সংঘর্ষ, ভাঙচুর-লুটপাট : আহত-১৫বিয়ের প্রতিশ্রুতিতে তরুণীর সর্বস্ব কেড়ে নেওয়ার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধেমহাসড়ক যানশূন্য, শিমুলিয়ায় ফেরি পারাপার বন্ধ‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহত

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনার মধ্যেই ভারতকে হুমকি দিলেন ট্রাম্প

৩:৫২ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ ভারত যদি যুক্তরাষ্ট্রের কাছে হাইড্রোক্সিক্লোরোকুইন রপ্তানি না করে তাহলে তার পরিণতি ভালো হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আনন্দবাজার পত্রিকা জানায়, হাইড্রোক্সিক্লোরোকুইন মূলত ম্যালেরিয়া চিকিৎসার ওষুধ। তবে অনেকে মনে করেন করোনাভাইরাস প্রতিরোধেও এটি কার্যকরী। ট্রাম্পও সেটি মনে করেন।

যদিও বৈজ্ঞানিকভাবে এটি এখনও প্রমাণিত না যে, হাইড্রোক্সিক্লোরোকুইন করোনার ওষুধ হিসেবে কার্যকরী।

এদিকে করোনাভাইরাসের চিকিৎসায় লাগতে পারে এমন কথা চিন্তা করে হাইড্রোক্সিক্লোরোকুইন দুই সপ্তাহ আগে রপ্তানি করা বন্ধ করে দিয়েছে ভারত। এরপরই স্থানীয় সময় সোমবার হোয়াইট হাউসে নিয়মিত সংবাদ সম্মেলনে এসে এমন সিদ্ধান্তের জন্য নয়াদিল্লিকে কার্যত হুমকি দিলেন ট্রাম্প।

এনডিটিভি অনলাইনের এক প্রতিবেদনে ট্রাম্পের উদ্ধৃতি দিয়ে বলা হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যদি হাইড্রোক্সিক্লোরোকুইন রপ্তানি বন্ধের সিদ্ধান্ত নেন, তাহলে আমি অবাক হব। কারণ ভারতের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক খুবই ভালো। যুক্তরাষ্ট্রে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম রপ্তানি বন্ধ করা হলে তার পাল্টা জবাব দেওয়া হবে।