সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রিটিশ প্রধানমন্ত্রী আইসিইউতে, দেশ পরিচালনার দায়িত্বে পররাষ্ট্রমন্ত্রী

৫:১৮ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ আন্তর্জাতিক
poro

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) থাকায় তার জায়গায় আপাতত দেশ পরিচালনা করবেন পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব।

মঙ্গলবার (৭ এপ্রিল) যুক্তরাজ্যের টেলিভিশন চ্যানেল আইটিভিকে দেওয়া সাক্ষাৎকারে ব্রিটিশ মন্ত্রিপরিষদ কার্যালয়ের মন্ত্রী মাইকেল গোভ এসব তথ্য জানিয়েছেন। দ্য টেলিগ্রাফ, মিরর, মেট্রোসহ বৃটিশ গণমাধ্যম এ তথ্য প্রকাশ করেছে।

করোনো আক্রান্ত হওয়ার পর থেকে বিগত বারোদিন ধরে সেল্ফ আইসোলেশনে ছিলেন বরিস জনসন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরকার পরিচালনায় প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছিলেন তিনি।

সোমবার তার শ্বাসকষ্টসহ শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বর্তমানে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটি চিকিতসাধীন রয়েছেন। হাসপাতালে ভর্তির পর আইসিইউতে নেয়ার আগে তিনি পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাবকে ডেপুটি হিসেবে দায়িত্ব দিয়েছেন।

এদিকে লকডাউন প্রত্যাহার করা হবে কি হবে না, তা নিয়ে সোমবার পর্যালোচনা করার কথা ছিল। বরিসের অসুস্থতার কারণে এ সিদ্ধান্ত নিতে দেরি করা হবে কিনা জানতে চাওয়া হলে মন্ত্রিপরিষদ কার্যালয়ের মন্ত্রী গোভ বলেন, ‘না, এ সিদ্ধান্ত বিলম্বিত করা হবে না। মন্ত্রিসভায় সম্মিলিতভাবে এ সিদ্ধান্ত ঠিক করা হবে। আর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন পররাষ্ট্রমন্ত্রী মাইকেল গোভ।