সংবাদ শিরোনাম

‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেই

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মানিকগঞ্জে তাবলিগ জামাতের আরও ৩ জন করোনায় আক্রান্ত

৫:২৫ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ ঢাকা
manikganj

দেওয়ান আবুল বাশার, মানিকগঞ্জ প্রতিনিধি- মানিকগঞ্জের সিংগাইরে তাবলিগ জামাতের ১১ জনের নমুনা পরীক্ষা করে তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিভিল সার্জন ডা: আনোয়ারুল আমিন আখন্দ এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ মার্চ ফরিদপুর থেকে মানিকগঞ্জের সিংগাইরের বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ মাদরাসায় তাবলিগ জামাতে এসেছিলেন ১২ সদস্যর একটি দল। এদের মধ্যে গত শনিবার ৬০ বছরের এক বৃদ্ধের শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। তাকে ঢাকায় ঢাকা রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা কেন্দ্রে (আইইডিসিআর) পরীক্ষা করালে করোনা ভাইরাস ধরা পরে।

পরে রোববার ওই মাদরাসাসহ পুরো সিংগাইর পৌরসভা লকডাউন করে দেয় প্রশাসন। সেই সাথে তাবলিগ জামাতের ১১ সদস্যকে ওই মাদরাসায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। একই সাথে জামাতে যোগ দেয়া স্থানীয় ছয়জনকে এবং তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

হোম কোয়ারেন্টাইনে রাখা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। সেখানে তাবলিগ জামাতের ৩ ব্যক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে।

সিভিল সার্জন আরো জানান, শনাক্ত তিন ব্যক্তি ফরিদপুর জেলার। তাদের সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে রাখার প্রস্তুতি চলছে।