• আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ঠিকাদার চাঁদা না দেওয়ায় শ্রমিকদের বেধড়ক পিটুনি, আহত ৫

৫:২৯ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ ঢাকা, দেশের খবর

মো: মনির মন্ডল, নিজস্ব প্রতিবেদক, সাভার: সাভারের আশুলিয়ায় ঠিকাদারের কাছে দাবিকৃত চাঁদা না পেয়ে ওই ঠিকাদারের নিয়োগকৃত নির্মাণ শ্রমিকদের চাঁদাবাজরা বেধড়ক পিটুনি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এতে আহত হয়েছেন ৫ জন নির্মাণ শ্রমিক। আহতদের মধ্যে শাহজাহান ও ইব্রাহিমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় সোমবার (০৬ এপ্রিল) আশুলিয়া থানায় চার চাঁদাবাজের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৮/৯ জনকে আসামি করে রুবেল ইসলাম নামের ওই ঠিকাদার একটি মামলা দায়ের করেন।

এর আগে রোববার (০৫ এপ্রিল) বিকেলে আশুলিয়ার দক্ষিণ বাইপাইল এলাকার সার্জেন্ট মঞ্জুরুল ইসলামের নির্মাণাধীন বাড়িতে কাজ করার সময় এ ঘটনা ঘটে।

মামলার এজাহার থেকে জানা যায়, কিছুদিন আগে আশুলিয়ার দক্ষিণ বাইপাল এলাকার শ্রী বাদল ও সার্জেন্ট মঞ্জুরুল ইসলাম দ্বয়ের বাড়ি নির্মাণের জন্য কাজ পায় ঠিকাদার রুবেল ইসলাম। কাজ পাওয়ার পর থেকেই স্থানীয় নুরু মিয়ার ছেলে রাব্বি (২৫), মৃত. মোতালেবের ছেলে সাইদুল মিয়া (২৭), আবু সাইদ (৪০) এবং হাবীবের ছেলে রায়হান (২০) দুই লাখ টাকা চাঁদা দাবি করে।

তাদের দাবিকৃত চাঁদার টাকা না দিলে কাজ করতে দিবে না এবং নির্মাণ শ্রমিকদেরও নানাভাবে ভয়ভীতি দেখিয়ে আসছিল। এরই জের ধরে গত রোববার বিকেল ৪ টার দিকে বাইপাইল দক্ষিণপাড়ায় কাজ করার সময় উক্ত সন্ত্রাসীরা চাঁদার দাবি নিয়ে আসে।

এসময় চাঁদা দিতে অস্বীকৃতি জানালে কর্মরত নির্মাণ শ্রমিকদের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় কর্মরত ৫জন শ্রমিককে বেধড়ক পিটুনি দেয়। পরে তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে চাঁদাবাজরা পালিয়ে যায়।

এসময় আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে শ্রমিক শাহজাহান ও ইব্রাহিমকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখান থেকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।

পরে চার চাঁদাবাজের নাম উল্লেখ করে ৮/৯ জনকে অজ্ঞাতনামা আসামি করে সোমবার আশুলিয়া থানায় একটি মামলা (নং-৪) দায়ের করেন ঠিকাদার রুবেল ইসলাম।

জানতে চাইলে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফজর আলী সময়ের কণ্ঠস্বর জানান, এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের ধরতে চেষ্টা চলছে।