• আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বাকৃবির ফজলুল হক হল ছাত্রলীগের উদ্যোগে দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ

৬:২৩ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ ময়মনসিংহ
pjimage

সময়ের কণ্ঠস্বর, ময়মনসিংহঃ প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে থমকে গিয়েছে সারা বিশ্ব। বাংলাদেশও হানা দিয়েছে করোনা। এর প্রভাবে দেশে চলছে অঘোষিত লকডাউন, আর সেই কারণে বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ, অসহায়, অসচ্ছল ও কর্মহীন পরিবার গুলো।

এমন অবস্থায় সকল অসহায় মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এর পর পরই দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা অসংখ্য ছাত্রলীগ নেতাকর্মীবৃন্দ খেটে খাওয়া, দিনমজুর, অসহায়, অস্বচ্ছল মানুষদের মাঝে মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছেন।

এরই ধারাবাহিকতায় গতকাল (৬ এপ্রিল) ময়মনসিংহ সদরের বাকৃবি শেষমোড় ও নদের ধার এলাকায় দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ত্রাণ বিতরণ করেছেন বাকৃবির ফজলুল হক হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজীব চন্দ্র সরকার। প্রায় অর্ধ শতাধিক খেটে-খাওয়া, অসহায়, হতদরিদ্র ও কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, তেল, পিয়াজ সহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী হাতে তুলে দেন তিনি।

জানা গেছে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদে অধ্যয়নরত সজীব চন্দ্র সরকার বর্তমানে বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন, এছাড়া তিনি বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্টস ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক।

ত্রাণ বিতরণ কর্মসূচি সম্পর্কে তিনি বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ এর নির্দেশনায় আমি ব্যক্তিগত উদ্যোগে সাধারণ খেটে-খাওয়া, অসহায় ও হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমার এ ধরনের উদ্যোগ আগামীতেও অব্যাহত থাকবে। এছাড়া সামাজিক দুরত্ব বজায় রাখতে এবং পরিষ্কার পরিচ্ছন্নতার মাধ্যমে সবাইকে নিজ নিজ ঘরে থাকার আহবান করছি।

সজীবের এই সহায়তা পেয়ে তার প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এলাকাবাসী। দেশের এমন সংকটময় পরিস্থিতিতে এভাবে সকলে সকলের পাশে দাঁড়ালে তাদের দুঃখ অনেকাংশে কেটে যাবে বলে মনে করছেন তারা।