• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৩:৩২মিঃ

মানিকগঞ্জের বিভিন্ন স্থানে স্বউদ্যোগে লকডাউন

⏱ | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ 📁 ঢাকা, দেশের খবর

দেওয়ান আবুল বাশার, মানিকগঞ্জ প্রতিনিধি- মানিকগঞ্জের বিভিন্ন গ্রাম স্বউদ্যোগে লকডাউন করেছে এলাকাবাসী। মানিকগঞ্জ পৌরসভার উত্তর সেওতা, ঘিওর উপজেলার জাবরা খানপাড়াসহ জেলার বিভিন্ন স্থানে স্বউদ্যোগে লকডাউন করার খবর পাওয়া গেছে।

তবে এসব স্থানে লকডাউনের ব্যাপারে স্থানীয় প্রশাসনের সঙ্গে তাদের কোনও আলোচনা হয়নি বলে জানান তারা।

গতকাল সোমবার (০৬ এপ্রিল) সন্ধ্যায় মানিকগঞ্জ পৌরসভার উত্তর সেওতা এলাকায় গিয়ে দেখা গেল, রাস্তার ওপর বাঁশ ফেলে গাড়ি চলাচল বন্ধ রেখেছে তারা। পায়ে হাঁটা কিংবা মোটরসাইকেল এবং বাইসাইকেল আরোহীর জন্য রাস্তার একপাশে একটু জায়গা ফাঁকা রাখা হয়েছে। সেখান দিয়ে যাতায়াত করার সময় গাড়িতেও শরীরে দেওয়া হচ্ছে জীবাণুনাশক ওষুধ মিশ্রিত পানি। এলাকার শিক্ষিত যুবকদের স্বউদ্যোগে এই কাজটি করতে দেখা গেছে। করোনাভাইরাসের সংক্রমণরোধেই তারা এই উদ্যোগ গ্রহণ করেছে বলে জানা গেছে।

ঘিওর উপজেলার জাবরা খান পাড়ার সড়কটি সম্পূর্ণভাবে বাঁশ বেঁধে আটকে দেওয়া হয়েছে।

এদিকে জনস্বার্থে মানিকগঞ্জ জেলা শহরের বিভিন্ন সড়কে বাঁশ ফেলে সড়ক আটকে রেখেছে পুলিশ।

এলাকাবাসীর এইসব উদ্যোগকে স্বাগত জানালেও এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা করা উচিত ছিল বলে জানান, জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

প্রসঙ্গত, গেল কয়েকদিনে মানিকগঞ্জের সিংগাইরে তাবলিগ জামাতের এক পুরুষ ব্যক্তি ও এক নারী স্বাস্থ্যকর্মীর আক্রান্ত হওয়ার পর সমগ্র সিংগাইর পৌর এলাকা এবং করোনায় আক্রান্ত হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে সন্দেহে ঘিওর উপজেলার একটি গ্রামকে লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

এছাড়া সিংগাইরে আক্রান্ত তাবলিগ জামাতের ওই ব্যক্তির সংস্পর্শে আসা ২৮ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে ঢাকা থেকে আসা আইইডিসিআর এর একটি প্রতিনিধি দল। সর্বশেষ গতকাল সোমবার সকালে তাবলিগ জামাতের ৫৪ জনসহ ৫৭ ব্যক্তিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রেখেছে জেলা প্রশাসন।