সংবাদ শিরোনাম

শাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছেচিরকুট লিখে হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যা!একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি : শাকিব খানবেনাপোল ও শার্শা সীমান্ত থেকে ৯ লাখ টাকার গাঁজাসহ ২ পাচারকারী আটক

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ঈদ পর্যন্ত ছুটি হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান

৮:১৫ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে আসন্ন রমজান মাস শুরুর আগের দিন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার।

একইসঙ্গে রোজার ছুটি মিলিয়ে ঈদুল আজহা পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিচ্ছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম আল হোসেন।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, পরিস্থিতি দেখে যা মনে হচ্ছে তাতে সহসা করোনা পরিস্থিতির কোনো উন্নতি হচ্ছে না। আবার সামনে রমজান। তাই সবমিলিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ঈদ পর্যন্ত বাড়ানো হবে।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম আল হোসেন বলেন, বিষয়টি নিয়ে ইতোমধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিবের সঙ্গে কথা হয়েছে। তারা এখন শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন। মন্ত্রী যদি সিদ্ধান্ত দেয় তাহলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ও একই সিদ্ধান্ত নেবে।

আগামী ২৪ অথবা ২৫ এপ্রিল থেকে পবিত্র মাহে রমজান শুরু হবে। অপরদিকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী সাধারণ ছুটি চলবে। দেশে প্রতিদিন যেভাবে করোনা রোগী শনাক্তের সংখ্যা বাড়ছে তাতে সাধারণ ছুটি আরো বাড়তে পারে।