সংবাদ শিরোনাম

জাল বিমান টিকিট, জাল ভিসাসহ মানব পাচারকারী গ্রেপ্তারসালথায় তান্ডব: সাবেক উপজেলা চেয়ারম্যান গ্রেপ্তারপটুয়াখালীতে পরিত্যক্ত ড্রোন উদ্ধার, মালিকানা দাবি বেলজিয়াম নাগরিকের৪ দিন পর একশোর নিচে মৃত্যুপ্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার; পরিবারের দাবি পরিকল্পিতভাবে হত্যাস্বামী ঘুমে, স্ত্রী ঝুলে আছে ফাঁসির রশিতেহেফাজতের প্রতি দুর্বলতা দেখানোর সুযোগ নেই: নানকমাদারীপুর সদর হাসপাতালে টিকার জন্যে দীর্ঘ লাইন, স্বাস্থ্যবিধির বালাই নেইঅ্যাডিশনাল এসপি শামিম আমার গায়ে হাত তুলেছে: কাদের মির্জাকোভিড ভ্যাকসিনকে বিশ্বজনীন পণ্য হিসেবে ঘোষণা করা উচিত: প্রধানমন্ত্রী

  • আজ মঙ্গলবার। গ্রীষ্মকাল, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৫:৪৪মিঃ

করোনা সন্দেহে ঠাকুরগাঁওয়ের আরো ১০ জনের নমুনা পরীক্ষার জন্য প্রেরণ

১০:৪৬ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ রংপুর
thak

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ করোনা ভাইরাস সন্দেহে পরীক্ষা নিরীক্ষার জন্য ঠাকুরগাঁও থেকে পাঠানো ৫ ব্যক্তির শরীর থেকে সংগ্রহ করে পাঠানো নমুনায় করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি। মঙ্গলবার সন্ধ্যায় ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মোঃ মাহাফুজার রহমান সরকার আইইডিসিআর এর বরাত দিয়ে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল পরীক্ষার ফলাফল থেকে এ তথ্য নিশ্চিত করেন।

গত ২৪ ঘন্টায় আরো ১০ ব্যাক্তির কাছ থেকে নমুনা সংগ্রহ করে আজ সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে স্বাস্থ্য বিভাগ। যার ফলাফল পাওয়া যাবে আগামীকাল। এর আগে গত সোমবার জ্বর, সর্দি, গলাব্যথা ও শ্বাসকষ্টে আক্রান্ত ৫ ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঠাকুরগাঁও স্বাস্থ্য বিভাগ। পরে সেগুলো রংপুরে পাঠালে ফলাফল নেগেটিভ।

এখন পর্যন্ত ঠাকুরগাঁওয়ের ৫টি উপজেলা থেকে এখন পর্যন্ত ২৬ জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে পরীক্ষা নিরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তাদের কারো দেহে করোনা সংক্রমণ পাওয়া যায়নি।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. মোঃ মাহাফুজার রহমান সরকার জানান, জ্বর, সর্দি, গলাব্যথা ও শ্বাসকষ্টে রোগে আক্রান্ত এমন রোগীর কাছ থেকে নমুনা সংগ্রহ করছি। প্রতিদিন তা আমরা প্রেরণ করছি রংপুরে। সেখানে পরিক্ষার পর আমরা কোরনা সংক্রামনের তথ্য নিশ্চিত হচ্ছি। এখন পর্যন্ত ঠাকুরগাঁও জেলায় কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি।