বিশ্বব্যাপী করোনায় ৮১ হাজার মানুষের প্রাণহানি

১২:২৪ পূর্বাহ্ণ | বুধবার, এপ্রিল ৮, ২০২০ আন্তর্জাতিক
corona

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা ভাইরাসের আতঙ্কে রয়েছে পুরো বিশ্ব। মহামারি আকারে ছড়িয়ে পড়া এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে ৮১ হাজার ১৫ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে শুরু ইতালিতেই মারা গেছেন ১৭ হাজার ১২৭ জন।

সোমবার (৬ এপ্রিল) আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার।

গত বছরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। সবশেষ তথ্যানুযায়ী ভাইরাসটি এরইমধ্যে বাংলাদেশসহ বিশ্বের ২০৮টি দেশে ছড়িয়েছে।

আক্রান্ত দেশগুলোর তালিকায় এখন আমেরিকা এক নম্বরে রয়েছে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৬ হাজার ১৯৪ জন এবং মারা গেছেন ১২ হাজার ২৪৬ জন।

স্পেনে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪০ হাজার ৫১১ জন এবং মারা গেছেন ১৩ হাজার ৮৯৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন এক লাখ ৩৫ হাজার ৫৮৬ জন মারা গেছে ১৭ হাজার ১২৭ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন এক লাখ ৬ হাজার ৭৩৯ জন, মারা গেছেন ১,৯৪২ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯ হাজার ৬৯ জন মারা গেছে ১০ হাজার ৩২৮ জন।

চীন থেকে সর্বপ্রথম এ ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ে। সেখানে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৭৪০ জন এবং মারা গেছে তিন হাজার ৩৩১ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৫৮৯ জন এবং মারা গেছেন তিন হাজার ৮৭২ জন।

ব্রিটেনে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৫ হাজার ২৪২ জন এবং মারা গেছেন ৬ হাজার ১৫৯ জন। এছাড়া, বেলজিয়ামে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ১৯৪ জন; দেশটিতে মারা গেছে দুই হাজার ৩৫ জন। হল্যান্ডে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৫০৩ জন এবং মারা গেছেন এক হাজার ৮৬৭ জন। তুরস্কে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ২১৭ জন এবং মারা গেছেন ৬৪৯ জন।