সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা জয় করে ঘরে ফিরলেন বিশ্বের ৩ লাখ মানুষ

৩:৩৫ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ৮, ২০২০ ফিচার
korona

আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বব্যাপী মহামারী রূপ নিয়েছে করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসে ৮২ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১৪ লাখের বেশি। তবে সুস্থ হয়েছেন ৩ লাখের বেশি মানুষ।

বুধবার (৮ এপ্রিল) আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার।

গত বছরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। সবশেষ তথ্যানুযায়ী ভাইরাসটি এরইমধ্যে বাংলাদেশসহ বিশ্বের ২০৮টি দেশে ছড়িয়েছে।

আক্রান্ত দেশগুলোর তালিকায় এখন আমেরিকা এক নম্বরে রয়েছে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৪৯ জন এবং মারা গেছেন ১২ হাজার ৮৫৭ জন।

স্পেনে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪১ হাজার ৯৪২ জন এবং মারা গেছেন ১৪ হাজার ৪৫ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন এক লাখ ৩৫ হাজার ৫৮৬ জন মারা গেছে ১৭ হাজার ১২৭ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন এক লাখ ৭ হাজার ৬৬৩ জন, মারা গেছেন ২০১৬ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯ হাজার ৬৯ জন মারা গেছে ১০ হাজার ৩২৮ জন।

চীন থেকে সর্বপ্রথম এ ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ে। সেখানে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৮০২ জন এবং মারা গেছে তিন হাজার ৩৩৩ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৫৮৯ জন এবং মারা গেছেন তিন হাজার ৮৭২ জন।

এদিকে বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। দেশে এ পর্যন্ত মোট ২১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন মোট ২০ জন।