সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

‘বিশ্ব স্বাস্থ্য সংস্থা খুব চীনকেন্দ্রিক’- অভিযোগ ট্রাম্পের

৩:৪১ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ৮, ২০২০ আন্তর্জাতিক
trump

আন্তর্জাতিক ডেস্কঃ চীনের সীমানা পেরিয়ে বিশ্বব্যাপী মহামারী রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই ভাইরাসে ৮২ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১৪ লাখের বেশি। তবে সুস্থ হয়েছেন ৩ লাখের বেশি মানুষ।

এমন পরিস্থিতিতে এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে (ডব্লিউএইচও) হুমকি দিল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চীনের প্রতি ডব্লিউএইচও’র পক্ষপাতিত্বের অভিযোগ এনে সংস্থাটিতে মার্কিন তহবিল দান হ্রাসের হুমকি দেন ট্রাম্প।

এক টুইটে ট্রাম্প বলেন, ‘বিশ্ব স্বাস্থ্যসংস্থা (ডব্লিউএইচও) সত্যিই ভুল করেছে। তাদের বিশাল বরাদ্দ যুক্তরাষ্ট্র থেকে এলেও কোনো এক কারণে তারা খুব চীনকেন্দ্রিক। বিষয়টি আমরা খুব ভালো করে খতিয়ে দেখবো। চীনের জন্য সীমান্ত খোলা রাখার যে পরামর্শ তারা আগে দিয়েছিল, সৌভাগ্যবশত আমরা সেটি প্রত্যাখ্যান করেছি। তারা কেন আমাদের এমন ভুল পরামর্শ দিলো?’

মঙ্গলবার ট্রাম্প সাংবাদিকের বলেন, আমরা ডব্লিউএইচও’র পিছনে অর্থ ব্যয় স্থগিত করতে যাচ্ছি। তিনি আরও বলেন, তহবিল যাতে বন্ধ করে দেওয়া হয় সেই বিষয়ে আমি নজর রাখবো। তবে ঠিক কী পরিমাণে টাকা দেওয়া বন্ধ করতে যাচ্ছেন সে সম্পর্কে তিনি স্পষ্ট করে কিছু বলেননি।

তবে ট্রাম্পের বক্তব্য নিয়ে কোনো মন্তব্য করেনি ডব্লিউএইচও।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৪ লাখের বেশি মানুষ। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার আটশ ৫৭ জনে।