• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। ভোর ৫:৪৩মিঃ

মির্জাপুরে করোনা আক্রান্ত ব্যক্তিকে ঢাকায় প্রেরণ, ৪০ বাড়ি লকডাউন

⏱ | বুধবার, এপ্রিল ৮, ২০২০ 📁 ঢাকা, দেশের খবর

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি- প্রাণঘাতি করোনা ভাইরাসের ছোবলে এবার টাঙ্গাইলের মির্জাপুরে। এই প্রথম জেলায় করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিকে মঙ্গলবার (৭ এপ্রিল) রাতে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে পাঠিয়েছে উপজেলা প্রশাসন। এ সময় ওই বাড়িসহ আশপাশের ৩৫-৪০ বাড়ি লকডাউন করা হয়েছে।

জানা গেছে, করোনা আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার নবগঠিত ভাওড়া ইউনিয়নের বৈরাগী ভাওড়া গ্রামে। নারায়ণগঞ্জের পলি ক্লিনিক নামে প্রাইভেট একটি ক্লিনিকে সিনিয়র ওটি বয় হিসেবে কাজ করেন তিনি। অসুস্থ হয়ে ৫ এপ্রিল ছুটিতে বাড়ি আসেন। তার উপসর্গ দেখা দিলে এলাকাবাসীর মধ্যে করোনা আতঙ্ক শুরু হয়।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম ৬ এপ্রিল স্বাস্থ্য কর্মীর মাধ্যমে ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠান।

মঙ্গলবার (৭ এপ্রিল) নমুনা পরীক্ষার পর করোনা ভাইরাস পজিটিভ আসে। ওই দিন রাত ১ টার দিকে তাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে ঢাকার কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে পাঠান। এ সময় ওই বাড়িসহ আশপাশের ৩৫-৪০ বাড়ি লকডাউন করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক জানান, ওই বাড়িসহ আশপাশের বাড়ি পরবর্তী নির্দেশনার আগ পর্যন্ত পুলিশের নজরদারিতে থাকবে। এছাড়াও এলাকার মানুষকে সচেতন রাখতে প্রচারণা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।