সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রথমবার বিবিসি রেডিওতে জুমার নামাজ সম্প্রচার

৩:২১ অপরাহ্ন | বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০ ইসলাম

ইসলাম ডেস্ক- যুক্তরাজ্যে করোনাভাইরাস মহামারির কারণে লকডাউন পরিস্থিতিতে প্রথমবারের মতো জুমার নামাজ সম্প্রচার শুরু করেছে বিবিসি রেডিও।

প্রতি সপ্তাহে এর ১৪টি স্টেশন থেকে নামাজের আগে বিভিন্ন ইমামদের খুতবা পাঠ ও কোরআন-হাদিস তেলাওয়াতও শুনতে পাবেন দেশটির মুসলমানরা। সূত্র: আরব নিউজ

সাধারণত যুক্তরাজ্যে যেখানে মুসলমানদের বসবাস বেশি; যেমন- লন্ডন, লিডস, শেফিল্ড, ল্যাংকাশায়ার, ম্যানচেস্টার, ওয়েস্ট মিডল্যান্ডস, লেস্টার, স্টোক, ডার্বি, নটিংহ্যাম, কভেন্ট্রি, বার্কশায়ার, তিন কাউন্টি, ওয়ারউইকশায়ার ও মার্সেসাইড এলাকাগুলোতে এই অনুষ্ঠানমালা সম্প্রচারিত হচ্ছে।

এ বিষয়ে বিবিসি লোকাল রেডিওর প্রধান ক্রিস বার্নস বলেন, মানুষকে পরস্পর সংযুক্ত করাই স্থানীয় রেডিওর কাজ। আমরা আশা করি, এই সাপ্তাহিক অনুষ্ঠানগুলো বিচ্ছিন্ন হয়ে পড়া মুসলমানদের একাকীত্ব দূর করতে সাহায্য করবে।

করোনাভাইরাসের বিস্তার রোধে গত ২৩ মার্চ থেকেই যুক্তরাজ্যের সব উপাসনালয় বন্ধ রয়েছে। এর পর থেকে বিবিসি তাদের ৩৯টি স্থানীয় ও জাতীয় রেডিও স্টেশনগুলো থেকে রোববার খ্রিস্টানদের ধর্মীয় অনুষ্ঠানমালা সম্প্রচার করছে।

গত শুক্রবার থেকে শুরু হয়েছে জুমার নামাজের সম্প্রচার। যতদিন মুসলমানরা মসজিদে গিয়ে আবার নামাজ আদায় শুরু করতে পারছেন এটি ততদিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে বিবিসি কর্তৃপক্ষ।