• আজ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

রাজবাড়ীতে মৃত যুবকের শরীরে করোনা সংক্রমণ পাওয়া যায়নি

১০:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০ ঢাকা
raj

রাজু আহমেদ,স্টাফ রিপোর্টারঃ রাজবাড়ীর পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের সেনগ্রামে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া বাস ড্রাইভার রুহুল শেখের (৩০) শরীরের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনাভাইরাসের কোন সংক্রমন পাওয়া যায়নি বলে জানিয়েছেন পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আঞ্জুয়ারা খাতুন সুমি।

৯ এপ্রিল (বৃহস্পতিবার) সন্ধ্যায় সাংবাদিকদের সাথে আলাপকালে এ তথ্য নিশ্চিত করেছেন ডা. সুমি।

এর আগে, গত সোমবার সকালে রুহুল শেখ করোনা উপসর্গ নিয়ে মারা গলে ঘটনার পরপরই দ্রুত মৃতদেহের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় ইনস্টিটিউট অব হেলথ্ টেকনোলজিতে পাঠানো হয়েছিলো। সাথে সাথে গ্রামটিকেও পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়েছিলো। মৃত রুহুল শেখ সাভারের নবীনগরে পরিবহন শ্রমিক (বাস ড্রাইভার) ছিলেন।

ডাঃ সুমি বলেন, তিনদিনের মাথায় আজ আমরা তার শরীরের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছি। তবে রিপোর্টে তার মৃতদেহে করোনাভাইরাসের কোন সংক্রমন পাওয়া যায়নি।

পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রুহুল শেখ মারা যাওয়ার পরপরই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়ে পুরো সেনগ্রাম লকডাউন ঘোষণা করেছিলো। পাশাপাশি মৃতদেহের নমুনা পরীক্ষার ফলাফলে তার শরীরে করোনাভাইরাসের সংক্রমন না পাওয়ায় সেনগ্রামের লকডাউনও প্রত্যাহার করা হয়েছে। তবে সংক্রমনরোধে প্রশাসনের যেসকল নির্দেশনা রয়েছে গ্রামবাসীকে তা মেনে চলার নির্দেশ অব্যহত রয়েছে। সকলকে সচতনতার সাথে দূর্যোগে নিরাপদে অবস্থান করার আহ্বান জানিয়েছেন তিনি।