• আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী ৯২ হাজার মানুষের প্রাণ কেড়ে নিল করোনা

১১:৪৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০ আন্তর্জাতিক
ussss

আন্তর্জাতিক ডেস্কঃ প্রাণঘাতী নভেল করোনভাইরাস গত ডিসেম্বরে চীনের হুবেই থেকে ছড়িয়ে পড়ার পর সারাবিশ্বে প্রতিদিন লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। মহামারি আকারে ছড়িয়ে পড়া এই ভাইরাসে এখন পর্যন্ত সারাবিশ্বে মৃত্যু হয়েছে ৯২ হাজার ১৯১ জনের। সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৫ হাজার ৯১৭ জন।

সোমবার (৬ এপ্রিল) আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার।

গত বছরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। সবশেষ তথ্যানুযায়ী ভাইরাসটি এরইমধ্যে বাংলাদেশসহ বিশ্বের ২০৯টি দেশে ছড়িয়েছে। বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৯ হাজার ৮৪৯ জনে।

চীনে তিন হাজার মানুষের প্রাণ কেড়ে ভাইরাসটির ভয়াল রুপ ধারণ করে ইউরোপে। ইতালিতে ১৮ হাজার এবং স্পেনে ১৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে ভাইরাসটির কারণে।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প প্রথমদিকে ভাইরাসটিকে পাত্তা না দিলেও এখন তিনি তার সুর পাল্টেছেন।

যুক্তরাষ্ট্রেই এখন করোনা আক্রান্ত সবচেয়ে বেশি। বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে ৪ লাখ ৪৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১৬ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ করোনায় আক্রান্ত স্পেনে এক লাখ ৫২ হাজার ৪৪৬। এরপর ইতালিতে এক লাখ ৩৯ হাজার ৪২২, জার্মানিতে এক লাখ ১৩ হাজার ২৯৬ ও ফ্রান্সে ৮৩ হাজার ৮০ জন।