🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

ব্রিটেনে আরো ভয়াবহ পরিস্থিতি, একদিনেই ৯৮০ জনের মৃত্যু

ukk
❏ শুক্রবার, এপ্রিল ১০, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাজ্যে করোনার প্রকোপ প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যুর মিছিলে সামিল হয়েছেন আরও অন্তত ৯৮০ জন। এরমধ্যে ইংল্যান্ডে মৃত্যু হয়েছে ৮৬৬ জনের। বাকিদের মৃত্যু হয়েছে স্কটল্যান্ড, ওয়েলস এবং উত্তর আয়ারল্যান্ডে।

আজকের আগে বুধবার ছিল যুক্তরাজ্যে সবচেয়ে বেশি মৃত্যুর দিন। ওইদিন মোট ৯৩৮ জন মৃত্যু বরণ করেছিল। এবার সেই সংখ্যাকেও ছাড়িয়ে গেলো আজকের (শুক্রবার) মৃত্যুর সংখ্যা। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো প্রায় ৯ হাজারের কাছাকাছি (৮৯৫৮জন)। মোট আক্রান্ত ৭০ হাজার ২৭২ জন।

এর আগে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। এরপর পার হয়েছে ৮১ দিন। এই ৮১ দিনে বিশ্বজুড়ে কভিড-১৯ প্রাণ কেড়েছে ১ লাখেরও বেশি মানুষের। শুরুর দিকে চীনে মৃত্যুর হার ছিল বেশি। কিন্তু তাকে খুব কম সময়ের মধ্যে ছাড়িয়ে গেছে ইতালি, স্পেন, ফ্রান্স, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইরান।

সবচেয়ে বেশি প্রাণ গেছে ইতালিতে। দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ১৮ হাজার ২৭৯, যুক্তরাষ্ট্রে ১৭ হাজার ৮৩৮, স্পেনে ১৫ হাজার ৮৪৩, ফ্রান্সে ১২ হাজার ২১০, যুক্তরাজ্যে ৯ হাজার ১৬, ইরানে ৪ হাজার ২৩২, চীনে ৩ হাজার ৩৩৬, বেলজিয়ামে ৩ হাজার ১৯, জার্মানিতে ২ হাজার ৬০৭, নেদারল্যান্ডসে ২ হাজার ৫১১ জনের প্রাণ গেছে। এছাড়া বিশ্বের প্রায় ১৮৫ দেশ ও অঞ্চলে পাওয়া গেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগ।

এ রোগে আক্রান্ত হয়েছেন প্রায় ১৭ লাখের কাছাকাছি। সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত প্রায় ৪ লাখ ৮০ হাজারের মতো। স্পেন, ইতালি, জার্মানি, ফ্রান্সে লাখ পেরিয়েছে আক্রান্ত রোগীর সংখ্যা। চীনে নতুন আক্রান্তের সংখ্যা একেবারে কমে এলেও দেশটিতে মোট আক্রান্ত হয়েছে প্রায় ৮২ হাজার মানুষ।