🕓 সংবাদ শিরোনাম

সাংবাদিক রোজিনাকে হয়রানি ও হেনস্থার প্রতিবাদে রাঙামাটি প্রেসক্লাবের মানববন্ধনসাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল প্রেসক্লাবের মানববন্ধনঝালকাঠিতে জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা,আটক-২মাত্র ২০ ঘন্টায় ১০ লক্ষ দর্শক পেল“ তাকে ভালোবাসা বলে” নাটকটিবিয়ের কথা বলে প্রেমিকাকে তুলে নিয়ে রাতভর ধর্ষণভারতে করোনায় একদিনে মারা গেলেন ৫০ চিকিৎসকদেশে বিশেষ অভিযান চালাবে ইন্টারপোলসাংবাদিক রোজিনা ইসলামকে নেওয়া হলো আদালতেতুমুল সমালোচনার মুখে ‘জেরুজালেম প্রেয়ার টিম’পেজ সরিয়ে নিল ফেসবুক কর্তৃপক্ষইসরাইলকে সমর্থন দিয়েছে বিশ্বের ২৫টির মতো দেশ!

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা দেবে ব্যারিস্টার সুমনের মেডিকেল টিম

sumonnn
❏ শুক্রবার, এপ্রিল ১০, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ মহামারী করোনাভাইরাসে (কোভিড-১৯) কারণে চিকিৎসা পাচ্ছে না সাধারণ রোগীরা। এমন সময়ে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন তার নিজের এলাকা হবিগঞ্জের চুনারুঘাটে মানুষের বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসাসেবা দেয়ার জন্য গঠন করেছেন পাঁচজন ডাক্তারের সমন্বয়ে একটি মেডিকেল টিম।

বৃহস্পতিবার বিকেলে তিনি তার ফেসবুক পেজে লাইভে এসে এলাকাবাসীকে এই খবর জানান। তার দেয়া হট লাইন নম্বরে ফোন করলে ব্যারিস্টার সুমনের গাড়ি নিয়ে মেডিকেল টিম পৌঁছে যাবে রোগীদের বাড়িতে।

ব্যারিস্টার সুমন বলেন, কয়েকদিন আগে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আক্রান্ত রোগীদের ব্যবহারের জন্য আমার একটি গাড়ি দিয়ে ছিলাম। কিন্তু এ কয়েক দিন আমি দেখলাম হাসপাতালে কোনো রোগী আসছে না। ভয়ে করোনা রোগী তো দূরের কথা সাধারণ রোগী বের হচ্ছেন না। হয়তো মানুষ ভয় পাচ্ছে সাধারণ চিকিৎসা নিতে গিয়ে যদি করোনায় আক্রান্ত হয়ে যায়। এই পরিস্থিতিতে আমি চিন্তা করে দেখলাম এখন সময় এসেছে, এখন আর কারো হাসপাতালে আসতে হবে না।

এ সময় চুনারুঘাট উপজেলার এলাকাবাসীর উদ্দেশে তিনি বলেন, আপনাদের কারো যদি সাধারণ কোনো অসুখ হয়, তাহলে আপনাদের হাসপাতালে আসতে হবে না। কারণ হাসপাতালে আসলে লকডাউনের সমস্যা হয়। আমরা পাঁচ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম গঠন করেছি। আপনারা হট লাইনে ফোন দিলে আপনাদের বাড়িতে মেডিকেল টিম পৌঁছে যাবে।

তিনি বলেন, করোনার কারণে যারা সাধারণ রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা পাচ্ছেন না। তাদের সেবায় আমার এই মেডিকেল টিম গঠন। মেডিকেল টিম ওষুধও সরবরাহ করবে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, আমি আমার উপজেলার জন্য এগিয়ে এসেছি। বাংলাদেশে ৪৮০ টি উপজেলা আছে। প্রত্যেক উপজেলার সামর্থবান ব্যক্তিরা যদি এভাবে এগিয়ে আসে। তাহলে এই বিপদের সময় হয়তো মানুষ কিছুটা হলেও কষ্টের থেকে মুক্তি পেতে পারে।