জুমার নামাজ পড়া নিয়ে মসজিদেই দু’পক্ষের সংঘর্ষ

❏ শনিবার, এপ্রিল ১১, ২০২০ ঢাকা
maramari

সময়ের কণ্ঠস্বর, ঢাকাঃ ঢাকার দোহার উপজেলার কার্তিকপুর জামে মসজিদে জুমার নামাজকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় মসজিদের ইমামসহ ছয় জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

আহতরা হলেন- আবুল হোসেন ভূইয়া, আনোয়ার হোসেন ভূইয়া, মসজিদের মোয়াজ্জেম আবু সাইদ, এজাজ আহমেদ মন্টু, জিন্নত সিকদার ও জুবায়ের সিকদার। মারাত্মক আহত আবুল হোসেন ভূইয়া ও আনোয়ার হোসেন ভূইয়া কার্তিক গ্রামের পীর আবদুল আওয়াল ভূইয়ার ছেলে। এছাড়াও আহত সকলের বাড়ি কার্তিকপুর এলাকায়।

জানা গেছে, শুক্রবার জুমার আজানের পর একে একে নামায পড়তে অনেকেই মসজিদে আসে। এর মধ্যে স্থানীয় মুসল্লি­ চুন্নুমিয়া মসজিদে ১০ জনের বেশি মুসল্লি হওয়ায় অন্য মুসল্লিদের চলে যেতে বলেন। এ সময় মোঃ আবুল হোসেন ও মোঃ বাবুল বলেন, ‘আপনি চলে যান আমরা নামাজ পড়বো।’

এ নিয়ে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে চুন্নুমিয়া ফোন করে তার ভাই ও ছেলেকে এনে সেখানে মারধর করে। এ ঘটনায় মসজিদের ইমামসহ ছয়জন আহত হয়েছে। এদের মধ্যে মোঃ আবুল হোসেন ও বাবুলকে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

চর মাহমুদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. শাহ আলম বলেন, ‘এ ঘটনায় তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’