🕓 সংবাদ শিরোনাম

কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেল

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

ব্রিটেনে প্রতি দেড় মিনিটে একজনের মৃত্যু


❏ শনিবার, এপ্রিল ১১, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃব্রিটেনে প্রাণঘাতী করোনায় একদিনে সর্বোচ্চ ৯৮০ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৮ হাজার ৯৫৮ জনে। নতুন করে সংক্রমিত হয়েছেন সাড়ে ৮ হাজারের বেশি মানুষ। মৃতের সংখ্যা সবচেয়ে বেশি লন্ডন শহরে।

ব্রিটেনে কোভিড উনিশে মৃতের সংখ্যা প্রতিদিন গড়ছে রেকর্ড। প্রতি দেড় মিনিটেরও কম সময়ে একজন করে করোনার সাথে লড়াইয়ে হেরে মৃত্যুর পথে পা বাড়াচ্ছেন।

এদিকে সংক্রমণ ঠেকাতে ইস্টার সানডের ছুটিতে নাগরিকদের ঘরে থাকতে বলেছেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক।

আক্রান্ত সংখ্যা সবচেয়ে বেশি লন্ডন শহরেই। ব্রিটেনের অন্যান্য শহরের তুলনায় এখানে সবচেয়ে বেশি বাংলাদেশির বসবাস। লকডাউনে কর্মব্যস্ত শহরটি এখন যেন প্রাণহীন।

এদিকে করোনাযুদ্ধে আশার আলো দেখিয়েছেন ৯৯ বছর বয়সী প্রথম বিশ্বযুদ্ধের সৈনিক অ্যালবার্ট চেম্বার। কোভিড উনিশকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফেরার সময় হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা তাকে "গার্ড অব অনার" প্রদান করেন।