🕓 সংবাদ শিরোনাম

আমিরাতের সর্বোচ্চ পর্বত জেবেল জাইসহিলি ইমিগ্রেশন দিয়ে ফিরতে পারবেন ভারতে আটকেপড়া বাংলাদেশিরানাম্বার ব্লাকলিষ্টে দেওয়ায় যুবকের বাড়িতে কলেজছাত্রীর অবস্থান!সৌদিআরবকে ‘বিশ্বের সবচেয়ে আশাবাদী’দেশ হিসেবে ঘোষণা করা হয়েছেএকটা কার্ড করে দেনা বাজান, খেয়ে বাঁচি ! ফুলবাডীতে সামদ্রিক শৈবাল চাষের প্রোজেক্ট পরিদর্শন করলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনারপটুয়াখালীতে চাল আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তারসরকার আইন-আদালতকে নিজের সুবিধায় ইচ্ছেমত ব্যবহার করছে -মির্জা ফখরুলআগুন নিয়ে খেলবেন না: নেতানিয়াহুকে হামাসপ্রধানইসরাইলের চেলসিকে হারিয়ে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন ‘বাংলাদেশের’হামজা

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

এসআই করোনায় আক্রান্ত, থানায় যোগ দিল নতুন ৩৫ পুলিশ


❏ শনিবার, এপ্রিল ১১, ২০২০ ঢাকা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, কিশোরগঞ্জ- কিশোরগঞ্জের ভৈরব থানার এক উপপরিদর্শক (এসআই) করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রেক্ষিতে দুই পরিদর্শকসহ তার ৬৪ সহকর্মী ও ৫ জন চিকিৎসকসহ ৬৯ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

জেলা পুলিশ লাইন থেকে ভৈরব থানায় নতুন করে যোগদান করেছেন ৩৫ পুলিশ সদস্য। এদের মধ্যে ৪ জন কর্মকর্তা (উপ-পরিদর্শক) এবং ৩১জন কনস্টেবল।

ভৈরব উপজেলাকে আশপাশের অন্যান্য জেলা-উপজেলা থেকে করা হয়েছে লকডাউন (বন্ধ)। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে স্থানীয় গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো গণবিজ্ঞপ্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি লুবনা ফারজানা ১৫ জন পুলিশ সদস্যকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানোর সিদ্ধান্ত জানালেও, পরে রাত ১০টার দিকে পুলিশ সুপারের নির্দেশে ভৈরব থানার সকল পুলিশ সদস্যকে (৬৪ জন) কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

৬৪ পুলিশ সদস্যের মাঝে দুই পরিদর্শকসহ (ওসি) ৩১ জনকে হোম কোয়ারেন্টাইনে (নিজ নিজ বাসায়) আর ৩৩ জনকে স্থানীয় শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। করোনায় আক্রান্ত পুলিশ কর্মকর্তাকে ঢাকায় কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

এদিকে শুক্রবার করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর ভৈরব উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া করোনা আক্রান্ত ওই পুলিশ কর্মকর্তা যেসব স্থানে যাওয়া আসা করতো সেসব স্থানে লাল পতাকা টানিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মজিবুর রহমান জানান, ওই এসআইয়ের সংস্পর্শে আসা সবাইকে নজরদারির আওতায় আনা হবে এবং প্রয়োজনে তাদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে।

তিনি আরও জানান, মোট ২২ জনের নমুনা রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এর মধ্যে ১৭টির ফলাফল পাওয়া গেছে, যেখানে একজনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।