🕓 সংবাদ শিরোনাম

ফ্রান্সের জাতীয় দলে ফিরছেন ”বেনজেমা”কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

করোনার মধ্যেই পাকিস্তানের লঞ্চপ্যাড গুঁড়িয়ে দিল ভারত


❏ শনিবার, এপ্রিল ১১, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে ভারতের সীমান্তে হামলা চালিয়ে পাকিস্তান। এর জবাবে এবার টেরর লঞ্চপ্যাড গুঁড়িয়ে দিয়েছে ভারত। এরইমধ্যে ড্রোন থেকে তোলা সেই ফুটেজ প্রকাশ করেছে ভারতীয় সেনাবাহিনী। সেখানে দেখা যাচ্ছে, একের পর এক গুলি চলছে পাকিস্তানের মাটি লক্ষ্য করে।

গত কয়েকদিন আগেই কেরান সেক্টরে সংঘর্ষে প্রাণ হারান ভারতীয় পাঁচ সেনা। সেই কেরান সেক্টরেই যোগ্য জবাব দিয়েছে ভারত। গতকাল শুক্রবার বিকেলেই এই অভিযান চালানো হয়েছে বলে সূত্রের খবর।

পাকিস্তানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সেনা। তবে, এই অভিযানে ভারতের কোনও ক্ষয়-ক্ষতি হয়নি বলে দাবি করা হয়েছে। অন্যদিকে জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা সেক্টরে শুক্রবারও চলেছে গুলির লড়াই। শক্ত জবাব দেয় ভারতীয় সেনা।

উল্লেখ্য, মঙ্গলবার বিজবেহারায় ভয়াবহ ঘটনার কিছুক্ষণের মধ্যেই দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট। যদিও উপত্যকায় ইসলামিক স্টেটের অস্তিত্ব বেশ অল্প। হামলার স্বীকারোক্তিতে আইএস জানিয়েছে, খলিফাদের সৈন্যরা কাশ্মীরের বিজবেহারা এলাকায় ভারতীয় পুলিশদের জমায়েতকে চিহ্নিত করেছে।

শ্রীনগর থেকে ৪২ কিলোমিটার দূরে বিজবেহারার ওই হামলায় প্রধান কনস্টেবল শিব লাল নিতাম মঙ্গলবার সন্ধ্যায় প্রাণ হারিয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় খবর পাওয়া যায় ওই এলাকায় লুকিয়ে রয়েছে বেশ কিছু জঙ্গি। এরপরেই তৎপর হয়ে ওঠে বাহিনী। দীর্ঘ ১৪ ঘণ্টা জঙ্গিদের অবরুদ্ধ রাখার পর শুরু হয় গুলির লড়াই। সেই লড়াইয়েই মারা যায় জঙ্গী কমান্ডার।

অন্যদিকে, রোববারও জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে পাঁচ জঙ্গিকে খতম করে ভারতীয় সেনারা। প্রাণ হারায় ৫ সেনা। তবে শনিবার ও রোববার মিলে নিকেশ করা হয় মোট ৯ জঙ্গিকে। জম্মু ও কাশ্মীরের কেরান সেক্টরে কুপওয়াড়ায় এই জঙ্গি দমন আভিযান চালিয়েছিল। গত ৩ এপ্রিল থেকে এই অভিযান চলছে।