🕓 সংবাদ শিরোনাম

কুতুপালং শিবিরে রোহিঙ্গা নেতার বাসা থেকে অস্ত্র-গুলি উদ্ধারহাজারো যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটে ফেরি শাহপরাণ, ঘাট ম্যানেজারের অস্বীকার‘একটা ঈদ বাড়িতে না করলে কী হয়?’কক্সবাজারে অস্ত্র-গুলিসহ ৩ সন্ত্রাসী গ্রেফতারঝালকাঠির কলেজ ছাত্রী সুমাইয়া হত্যার বিচার দেখে মরতে চায় বাবা!সৌদিতে বাংলাদেশিসহ সকল প্রবাসীদের করোনা ভেকসিন বাধ্যতামূলক করা হয়েছেকরোনায় বেসামাল ভারত, একদিনে আরও ৪০৯২ জনের মৃত্যুচীনা রকেটের সেই ধ্বংসাবশেষ আছড়ে পড়লো মালদ্বীপের কাছেঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাসশরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, বিকাল ৩:৪৬

নোয়াখালীতে করোনায় প্রথম মৃত্যু

❏ শনিবার, এপ্রিল ১১, ২০২০ দেশের খবর

সময়ের কন্ঠস্বর ডেস্ক: নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নের চাঁদপুর গ্রামে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া ইতালি প্রবাসীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

গত বৃহস্পতিবার (৭ এপ্রিল) ভোরে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। ঢাকার কুর্মিটলা জেনারেল হাসপাতালে তার মরদেহ রাখা হয়, পরে সেখান থেকে নমুনা নিয়ে পরীক্ষা করলে তার শরীরে করোনা পজেটিভ বলে জানা যায়।

শনিবার (১১ এপ্রিল) সকালে সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ওই ব্যক্তির সংস্পর্শে যারা যারা এসেছে তাদের সনাক্ত করা হচ্ছে। সনাক্ত শেষে প্রত্যেককে কোয়ারেন্টিনে রাখা হবে। এছাড়া সোনাপুর ইউনিয়নকে লগডাউন করা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় ও নিহতের আত্মীয় স্বজন সূত্রে জানা যায়, ওই ব্যক্তি নভেম্বর মাসে ইতালি থেকে আসেন। মার্চের দিকে তিনি টাইফয়েড জ্বরে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন ছিলেন।

সর্বশেষ গত ১০-১২ দিন আগে তার শরীরে পুনরায় জ্বর দেখা দেয় এবং ওই জ্বর তীব্র হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে পুনরায় ঢাকা পাঠান। তিনি ঢাকা গিয়ে আবার চলে আসেন। পরে তাকে গত বুধবার নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করানো হলে চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করলে বৃহস্পতিবার ভোরে ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান।

পরে তাকে ঢাকার কুর্মিটলা জেনারেল হাসপাতালে রাখা হলে সেখান থেকে তার শরীর থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয় এবং শনিবার পরীক্ষার ফলাফলে ওই ব্যক্তির শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়।

জেলা সিভিল সার্জন ডা. মো মোমিনুর রহমান নিহত ওই ব্যক্তির শরীরে করোনা পজেটিভ হওয়ার কথা নিশ্চিত করেন। তিনি জানান, নিহত ব্যক্তি ঢাকায় অনেকের সংস্পর্শে এসেছিল। ধারণা করা হচ্ছে ঢাকার কারো দ্বারা তিনি সংক্রমিত হয়েছে। এ ছাড়া তার সংস্পর্শে আসা ডাক্তার, নার্স, স্টাফ ও তার আত্মীয় স্বজনদের সনাক্ত করে তাদের কোয়ারিন্টিনে রাখা হবে এবং নিহত ব্যক্তির মরদেহ ঢাকায় দাফন করা হবে বলেও জানান তিনি।