সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নতুন যে ৪ জেলায় ছড়িয়েছে করোনা

৪:১৮ অপরাহ্ন | রবিবার, এপ্রিল ১২, ২০২০ ফিচার
corona

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন চার জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৪ জনে। এছাড়া করোনায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩৯ জন। আর এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২১ জনে।

আক্রান্তদের ৫০ ভাগই ঢাকার বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। নতুন করে ৪ জেলায় করোনার রোগী শনাক্ত হয়েছে। জেলা চারটি হলো লক্ষ্মীপুর, লালমনিরহাট, ঠাকুরগাঁও ও ঝালকাঠি।

আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, নতুন আক্রান্ত এ চারটি জেলায় যারা নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তারা গত এক সপ্তাহের মধ্যে রাজধানী ঢাকা কিংবা নারায়ণগঞ্জ থেকে সেখানে গিয়েছেন। এ কারণেই আমরা বারবার সতর্ক করছি যে এ সময় আপনারা কেউ ভ্রমণ করবেন না।

তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় ১৭টি জায়গায় নমুনা পরীক্ষা হয়েছে ১৩৪০ জনের। সুস্থ হয়েছেন ৩ জন। মৃত চার জনের ২ জন ঢাকায়, ২ জন ঢাকার বাইরের।

উল্লেখ্য গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।