• আজ বৃহস্পতিবার, ৩০ বৈশাখ, ১৪২৮ ৷ ১৩ মে, ২০২১ ৷

করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর কাছে যা চাইলেন মাশরাফি

mash
❏ রবিবার, এপ্রিল ১২, ২০২০ খুলনা

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনাভাইরাস মোকাবেলায় জেলার হাসপাতালে একটি ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) প্রতিষ্ঠা এবং ১০ টাকার চাল আরও বেশি বরাদ্দ দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং জাতীয় দলের ক্রিকেটার মাশরাফী বিন মুর্তজা।

রোববার (১২ মার্চ) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন গণভবন থে‌কে প‌রিচা‌লিত ভি‌ডিও কনফা‌রে‌ন্সে নড়াইল থে‌কে অংশ নিয়ে মাশরাফি প্রধানমন্ত্রীর কাছে এ অনুরোধ জানান।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে মাশরাফী বলেন, নড়াইল সদর হাসপাতালকে উন্নত হাসপাতালে রূপান্তর করার বিষয়ে আপনার নির্দেশনার চিঠি এরই মধ্যে এসেছে। হাসপাতালের ২৫০ শয্যার কাজ চলছে। করোনার এ সংকটে জেলা পর্যায়ে কোনো আইসিইউ করার পরিকল্পনা থাকে, তাহলে আমাদের এখানে একটি আইসিইউ হলে করোনাভাইরাস প্রতিরোধের এ কার্যক্রম আরও সফলভাবে প্রতিহত করতে পারবো।

মাশরাফী আরও বলেন, ‘ত্রাণ বিতরণ থেকে শুরু করে সব কাজ করছেন তারা। নড়াইলের পুলিশ সুপার অক্লান্ত পরিশ্রম করছেন। পুরো দেশেই পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানাচ্ছি।’

এ সময় তিনি ট্রাকে করে টিসিবির ১০ টাকা কেজি দরে চালের পরিমাণ আরও বাড়ানোর দাবি জানিয়ে তিনি বলেন, ‘জনসংখ্যার বিচার করে নড়াইলের জন্য টিসিবির চাল আরও একটু বেশি এলে উপকৃত হবো।’

উত্তরে প্রধানমন্ত্রী বলেন, শুধু এখানেই নয়, ভাগে ভাগে চাল বরাদ্দ করা হচ্ছে। রোজাকে সামনে রেখে আবারও চাল দেয়া হবে। আর এখানকার যারা সংসদ সদস্য আছেন এবং জনপ্রতিনিধি আছেন তারা মানুষের জন্য কাজ করছেন। আগামীতেও মানুষের পাশে দাঁড়াবেন। মানুষের যেন কোনো কষ্ট না হয়, সে দিকটা খেয়াল রাখবেন-এটাই আমি কামনা করি।