🕓 সংবাদ শিরোনাম

কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেল

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

হাত জোড় করে নারায়ণগঞ্জে ল্যাব স্থাপনের দাবি জানলেন শামীম ওসমান

osman
❏ রবিবার, এপ্রিল ১২, ২০২০ ঢাকা

নারায়ণগঞ্জে প্রতিনিধি, সৈয়দ সিফাত আল রহমান লিংকন: নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে জরুরি ভিত্তিতে নমুনা পরীক্ষার ল্যাব স্থাপনের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হাত জোড় করে দাবি জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

শনিবার (১০ এপ্রিল) সন্ধ্যায় এক ভিডিও বার্তায় ল্যাব স্থাপনের গুরুত্ব আরোপ করে সরকারের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেছেন, করোনা ভাইরাসে ইতমধ্যে জেলা সিভিল সার্জন ও সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার আক্রান্ত হওয়ায় জেলা ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে। আক্রান্ত হয়েও এখন তারা কোয়ারেন্টাইন এবং আইসোলেশনে থেকেও মোবাইল ফোনে দায়িত্ব পালন করছেন এবং সংশ্লিষ্টদের দিক নির্দেশনাও দিচ্ছেন।

পাশাপাশি পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জের প্রশাসন ও সশস্ত্র বাহিনী শুধু লকডাউন বাস্তবায়নেই বসে নেই, তারা রাতের আঁধারে মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রান ও খাবার দিয়ে আসছেন। তিনি বলেন, বিভিন্ন গণ্যমাধ্যম মারফত আমি জানতে পেরেছি সিটি কর্পোরেশন এলাকায় সঠিকভাবে দায়িত্ব পালন হচ্ছে না বলে মানুষ সঠিক স্বাস্থ্যসেবা পাচ্ছেন না। তবে স্বাস্থ্য বিভাগের কোন কর্মকর্তা বা স্বাস্থ্যকর্মী স্বেচ্ছায় নারায়ণগঞ্জে কাজ করতে চাইলে তাদের এখানে নিয়োগ দেয়ার অনুরোধ জানান তিনি।

সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় নয়টি আইসিইউ সুবিধাসম্পন্ন, পর্যাপ্ত অক্সিজেন ও ২৫০টি বেড সুবিধার প্রো-এ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ল্যাব স্থাপন করার অনুরোধ জানান শামীম ওসমান। এছাড়াও শহরের পুরাতন কোর্ট এলাকার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ভবনটি খালি পড়ে থাকায় এখানেও ল্যাব স্থাপন করা যেতে পারে বলে প্রস্তাব রাখেন তিনি।

প্রো এ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালের মালিকসহ স্থানীয় একাধিক বেসরকারি ক্লিনিক মালিকও এ ব্যাপারে এগিয়ে আসতে চাইছেন জানিয়ে শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জে করোনায় আর কোন মানুষের যাতে বিনা চিকিৎসায় মৃত্যু না হয় সেজন্য নারায়ণগঞ্জে নমুনা পরীক্ষার ল্যাব স্থাপন করা জরুরি হয়ে পড়েছে।

এ ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রনালয়ের (ডিজি হেলথ) মহা-পরিদর্শকের সাথে ইতিমধ্যে কথা হয়েছে জানিয়ে সাংসদ শামীম ওসমান বলেন, আপনাদের কাছে আমি হাত জোড় করে বলছি সার্বিক পরিস্থিতি বিবেচনা করে নারায়ণগঞ্জে ল্যাব স্থাপন করুন।