🕓 সংবাদ শিরোনাম

চীনা রকেটের সেই ধ্বংসাবশেষ আছড়ে পড়লো মালদ্বীপের কাছেঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাসশরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!স্কটল্যান্ডের সংস‌দে প্রথম বাংলা‌দেশি এমপি নবীগঞ্জের ফয়ছল চৌধুরীসিলেটে চাহিদামতো ইফতারি না দেয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যা!করোনাকালে কিন্ডারগার্টেন ও নন-এমপিও শিক্ষকদের করুণ দশা!ওয়ালটন স্মার্টফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ‘ঈদ সালামি’চাচীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় ভাতিজাকে নৃসংশ ভাবে খুনকেরাণীগঞ্জে দুই কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার-৪চুয়াডাঙ্গায় পুলিশের উপর মাদক কারবারিদের হামলা: এস আইসহ আহত-৫

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ১১:১৩

লকডাউনে নীল ছবি দেখায় বিশ্ব রেকর্ড ভারতের!

❏ রবিবার, এপ্রিল ১২, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃপ্রাণঘাতী ‍করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে দেশে লকডাউন চলছে। আর এ সময়েই ঘরে বসে থেকে মানুষ নীল ছবি (পর্নগ্রাফি) দেখার হিড়িক ফেলেছেন। নীল ছবির সবচেয়ে চাহিদা ভারতে। প্রায় ৯৫ শতাংশ। যা রীতিমতো বিশ্ব রেকর্ডের তালিকায়!

বিশ্বের সবচেয়ে বড় ও জনপ্রিয় পর্ন ওয়েবসাইট ‘পর্নহাব’ সম্প্রতি দাবি করেছে, লকডাউনের মধ্যে পর্ন দেখার প্রবণতা বেড়ে গেছে। অন্যান্য সময়ের চেয়ে এই সময়ে সেই চাহিদা অনেক। লকডাউনের সঙ্গে পাল্লা দিয়েই এমনটা হয়েছে।

জনপ্রিয় এ পর্ন সাইটটি কোন কোন দেশের মানুষ কতটা সময় আর কতজন মানুষ লকডাউনে ঘরে বসে পর্ন দেখছেন তারই সমীক্ষা করেছে। এতে উঠে এসেছে, বিশ্বের সব দেশকে কার্যত হারিয়ে দিয়েছে ১৩০ কোটি মানুষের দেশ ভারত।

পর্নহাব তাদের সমীক্ষার রিপোর্টে জানিয়েছে, বিশ্বজুড়েই কার্যত লকডাউনের সময়ে বেড়েছে নীল ছবি দেখার প্রবণতা। সেই বৃদ্ধির হার আবার এক একটা দেশে এক এক রকম।

যেমন ফ্রান্সে বেড়েছে ৪০ শতাংশ, জার্মানিতে ২৫ শতাংশ, আমেরিকায় ২৬ শতাংশ, ইতালিতে ৫৫ শতাংশ, রাশিয়াতে ৫৫ শতাংশ, স্পেনে ৬০ শতাংশ। আর ভারতে? ৯৫ শতাংশ।