টাঙ্গাইলে রক্তচাপ ও শ্বাসকষ্টে মুক্তিযোদ্ধার মৃত্যু

❏ রবিবার, এপ্রিল ১২, ২০২০ ঢাকা, দেশের খবর

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইলের সখীপুরে উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে বোরহান উদ্দিন (৭০) নামের এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে।

রোববার (১২এপ্রিল) দুপুরে স্বজনেরা তাঁকে মুমূর্ষু অবস্থায় সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক ওই মুক্তিযোদ্ধাকে মৃত ঘোষণা করেন।

করোনাভাইরাসের সন্দেহে ওই মুক্তিযোদ্ধার নমুনা সংগ্রহ করেছে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা দল। বিকেলে নিজ গ্রাম উপজেলার বেতুয়া গ্রামের পারিবারিক গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর দাফন সম্পন্ন করা হয়েছে।

এদিকে সরকারের আইইডিসিআর থেকে প্রতিবেদন না আসা পর্যন্ত ওই বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য পরামর্শ দিয়েছেন উপজেলা স্বাস্থ্যবিভাগ।

স্থানীয় ইউপি সদস্য আজিজুল হক জানান, অবসরপ্রাপ্ত সেনা সদস্য বীর মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, অ্যাজমা ও শ্বাসকষ্ট রোগে ভুগছিলেন। তিনি সখীপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সানবান্দা এলাকায় বসবাস করতেন। তিনি বেতুয়া গ্রামের বীরমুক্তিযোদ্ধা লোকমান কমান্ডারের আপনভাই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান বলেন, মারা যাওয়া মুক্তিযোদ্ধা করোনাভাইরাসে আক্রান্ত কি না, তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতন্ত্র, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা বলেন, মৃতব্যক্তি একজন বীরমুক্তিযোদ্ধা ও সাবেক সেনাসদস্য ছিলেন। তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।