• আজ শনিবার, ১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৫ মে, ২০২১ ৷

ইতালিতে সুস্থ হয়ে উঠলেন ৩৪ হাজার ২২১ জন


❏ সোমবার, এপ্রিল ১৩, ২০২০ আন্তর্জাতিক

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: ইতালিতে করোনায় আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা কমতে শুরু করেছে। দেশটিতে রোববার প্রাণ হারিয়েছেন ৪৩১ জন যা ১৯ মার্চ এর পর সর্বনিম্ন মৃত্যু। এদিন অন্যান্য দিনের তুলনায় আক্রান্তের সংখ্যাও কমেছে। এতে আশার আলো দেখছে দেশটির ৬ কোটি মানুষ।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন অনুযায়ী, এদিন নতুন করে চার হাজার ৯২ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত করা হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল চার হাজার ৬৯৪ জন।

রোববার দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪৩১ জনের। আগের দিন শনিবার এ সংখ্যা ছিল ৬১৯ জন। এখন পর্যন্ত ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৫ হাজার ৩৬৩ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৮৯৯ জনে।

রোববার (১২ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এই একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৬৭ জন। সব মিলিয়ে প্রায় ৩৪ হাজার ২২১ জন সুস্থ হয়ে নিজ পরিবারের কাছে ফিরেছেন।

এদিকে ইতালির বিভিন্ন শহরে করোনায় আক্রান্ত হয়ে ৮ বাংলাদেশি মারা গেছেন। করোনায় ইতালিতে বাংলাদেশিদের মৃত্যুতে বাংলা কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

করোনার বিস্তার ঠেকাতে মরিয়া ইতালি সরকার। দেশটির প্রায় ৬ কোটি নাগরিকদের সব ধরনের সুযোগ সুবিধা, খাদ্যসামগ্রীর নিশ্চয়তার জন্য সামরিক বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন।

করোনা সংক্রমণ থেকে বাচাতে ইতালিতে ফের বাড়ানো হয়েছে লকডাউনের সময়। ১৩ এপ্রিল লকডাউনের সময় শেষ হওয়ার কথা তা আগামী ৩ মে পর্যন্ত হবে বলবৎ থাকবে ।তবে তার আগে কিছু কিছু এলাকায় লকডাউন তুলে নেয়া হবে বলে জানিয়েছে দেশটির সরকার।