🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

রংপুরে ৫০টি আইসিইউ বেড স্থাপনের কাজ শুরু


❏ সোমবার, এপ্রিল ১৩, ২০২০ দেশের খবর, রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি- রংপুরে করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য স্বাস্থ্য অধিদফতর থেকে ৫০টি আইসিইউ বেড স্থাপনের বরাদ্দ দেয়া হয়েছে। নবনির্মিত ১০০ শয্যা বিশিষ্ট রংপুর শিশু হাসপাতালে ওই বেড স্থাপনে কাজ শুরু করা হয়েছে।

আজ সোমবার সকালে প্রথম পর্যায়ে ১০টি বেড স্থাপনের কাজ শুরু হয়। সব ঠিক থাকলে আগামী দশ দিনের মধ্যে এই ১০টি বেড স্থাপনের কাজ সম্পন্ন হবে

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ রংপুর বিভাগের বিভিন্ন হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য আইসোলেশন বেড প্রস্তুত রয়েছে। তবে গুরুতর আক্রান্তদের জন্য আইসিইউ বেড ছিল না।

বিষয়টি নিশ্চিত করে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আমিন আহমেদ খান বলেন, সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তর থেকে রংপুরে ৫০টি আইসিইউ বেড স্থাপনের বরাদ্দ দেয়া হয়। করোনায় গুরুতর আক্রান্ত রোগীদের জন্য আইসিইউ বেড স্থাপন করা হচ্ছে। আজ সকালে বেড স্থাপনের প্রয়োজনীয় সরঞ্জাম এসে পৌঁছেছে। বর্তমানে ১০টি আইসিইউ বেড স্থাপনের কাজ শুরু করেছে প্রকৌশলীরা। পর্যায়ক্রমে বাকি বেডগুলো স্থাপন করা হবে।

এসময় ডা. আমিন আহমেদ খান জানান, রংপুর বিভাগে এখন (১২ এপ্রিল) পর্যন্ত ১৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া সন্দেহজনক ১১ জন রয়েছেন। এরা সকলেই বিভিন্ন প্রাতিষ্ঠানিক আইসোলেশনসহ বাড়িতে পর্যবেক্ষণে আছেন। রংপুরে বেড প্রস্তুত হবার আগে যদি কারো আইসিইউ সাপোর্ট প্রয়োজন হয়, তাহলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদেরকে ঢাকায় পাঠানো হবে বলে জানান তিনি।

এদিকে করোনা আক্রান্তদের রোগীদের চিকিৎসায় প্রাথমিকভাবে রংপুর জেলায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, রংপুর শিশু হাসপাতাল, হারাগাছ হাসপাতালসহ বিভিন্ন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে দেড় শতাধিকের বেশি বেড প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছে জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়।