স্বাস্থ্যকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

⏱ | সোমবার, এপ্রিল ১৩, ২০২০ 📁 আন্তর্জাতিক
boris

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক সপ্তাহের বেশি হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর ছাড়া পেয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। কোভিড-১৯ পজিটিভ রিপোর্টে পাওয়ার প্রায় ১০ দিন পর সুস্থ হয়ে উঠলেন জনসন। মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসে স্বাস্থ্যকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানালেন তিনি।

চিকিৎসক ও মেডিকেল স্টাফদের প্রতি ঋণ স্বীকার করে তিনি বলেন, আমার প্রাণ বাঁচিয়েছেন এনএইচএসের স্বাস্থ্যকর্মীরা। তাদের কাছে আমি চিরকৃতজ্ঞ। শুধু তাই নয়, ব্রিটেনের মানুষের সামাজিক দূরত্ব বজায় রাখার প্রয়াসেরও ভূয়সী প্রশংসা করেন বরিস। তিনি বলেন, আপনাদের সম্মিলিত প্রচেষ্টাতেই দেশ এ সমস্যা থেকে বেরিয়ে আসবে।

শুধু এনএইচএস হাসপাতালের চিকিত্সকই নন, নার্স, পরিচ্ছন্নকর্মী, রান্নার লোক- সবার কাছেই নিজের কৃতজ্ঞতা প্রকাশ করেন বরিস।

নার্স জেনি এবং লুইসের প্রশংসা করে বরিস বলেন, যখন এক পর্যায়ে আমার শরীর আর চলছিল না,তখন আমাকে পর্যাপ্ত অক্সিজেন দেয়া হলো। এসবই হয়েছে ওদের ওই রাতের প্রতিটি সেকেন্ডের পর্যাবেক্ষণে। তারা ওই রাতে শুধু আমাকে নিয়েই ভেবেছে। আমার যত্ন নিয়েছেন। আমার প্রয়োজনীয় সরবরাহ ইঞ্জেকশনের মাধ্যমে দিয়েছে।

প্রধানমন্ত্রীর কথায় খুব খুশি নার্স জেনি। তার ভাই রব ম্যাকগি বলেছেন, জেনি আবার কাজে ফিরে গেছেন রাতের শিফটে। এজন্যই তো সে প্রশিক্ষণ নিয়েছে। মানুষের প্রয়োজনের সময় তাদের পাশে থাকার অঙ্গীকার করেছে সে।