🕓 সংবাদ শিরোনাম

কুতুপালং শিবিরে রোহিঙ্গা নেতার বাসা থেকে অস্ত্র-গুলি উদ্ধারহাজারো যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটে ফেরি শাহপরাণ, ঘাট ম্যানেজারের অস্বীকার‘একটা ঈদ বাড়িতে না করলে কী হয়?’কক্সবাজারে অস্ত্র-গুলিসহ ৩ সন্ত্রাসী গ্রেফতারঝালকাঠির কলেজ ছাত্রী সুমাইয়া হত্যার বিচার দেখে মরতে চায় বাবা!সৌদিতে বাংলাদেশিসহ সকল প্রবাসীদের করোনা ভেকসিন বাধ্যতামূলক করা হয়েছেকরোনায় বেসামাল ভারত, একদিনে আরও ৪০৯২ জনের মৃত্যুচীনা রকেটের সেই ধ্বংসাবশেষ আছড়ে পড়লো মালদ্বীপের কাছেঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাসশরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, বিকাল ৩:৫৮

১০ টাকা কেজি চাল বিক্রি কার্যক্রম সাময়িক স্থগিত

❏ সোমবার, এপ্রিল ১৩, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি এড়াতে ১০ টাকা কেজি দরে চাল খোলা বাজারে বিক্রির (ওএমএস) বিশেষ কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করেছে সরকার।

সোমবার (১৩ এপ্রিল) খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিশেষ ওএমএস কর্মসূচি স্থগিত থাকবে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরে এর কার্যক্রম আবার শুরু হবে।

খাদ্য সচিব জানান, এই মুহূর্তে খাদ্যবান্ধব কর্মসূচি চলছে। একই সময়ে ত্রাণও বিতরণ করা হচ্ছে। তাই চাল পর্যাপত থাকার কারণে দুর্নীতির সম্ভাবনা রয়েছে। এছাড়া এই চাল কিনতে দীর্ঘ লাইন পড়ে যায়। এতে করোনা ভাইরাস সংক্রমণ হওয়ার আশঙ্কা রয়েছে। ফলে এটি আপাতত স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি চলছে। এতে শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এই প্রেক্ষাপটে কর্মহীন ও হতদরিদ্রদের খাবারের ব্যবস্থা করতে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির বিশেষ ওএমএস কর্মসূচি চালু করে সরকার। এই সুযোগে দেশের বিভিন্ন স্থানে চাল চুরি ও আত্মসাতের খবর আসতে থাকে।