সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

খালেদা জিয়ার মুক্তির দিনের জমায়েত থেকে সাংবাদিক করোনায় আক্রান্ত: হাছান মাহমুদ

৭:১৮ অপরাহ্ন | সোমবার, এপ্রিল ১৩, ২০২০ জাতীয়

সময়ের কন্ঠস্বর ডেস্ক: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী ২৫শে মার্চ জাতির উদ্দেশে ভাষণ দিয়ে জনগণকে ঘরে থাকার আহ্বান জানানোর দিন বেগম খালেদা জিয়া মুক্তি লাভ করেন।

বিএনপি যে নানা ধরনের দোষ-ত্রুটি খোঁজার চেষ্টা করছে, সেদিন যে ঢাকা শহরে হাজার হাজার লোকজনের জমায়েত তারা করেছে।সেই জমায়েত থেকে ইতিমধ্যে একজন সাংবাদিক আক্রান্ত হয়েছে বলে আমরা জানতে পেরেছি।

সোমবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সুতরাং যেখানে একজন সাংবাদিক আক্রান্ত হয়েছে বলে আমরা জানতে পেরেছি, সেখানে এই সমাবেশ থেকে আরও কত শত মানুষ আক্রান্ত হয়েছে তার কোনো ঠিক-ঠিকানা নেই।

বিএনপির ভাইরাস নিয়ে কোনো মন্তব্য করা অধিকার নেই উল্লেখ করে তিনি বলেন, যেখানে মাননীয় প্রধানমন্ত্রী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনষ্ঠান বাতিল করেছিলেন, সেখানে ২৫ মার্চ ঢাকা শহরে রীতিমতো সমাবেশ করল বিএনপি। সুতরাং এ ধরনের কাণ্ডজ্ঞানহীন কাজ, এই দায়িত্বহীন আচরণ যারা করেন তাদের এই করোনাভাইরাসের সংক্রমণে সরকারের দোষ-ত্রুটি নিয়ে কথা বলার নৈতিক অধিকার নেই।

সাংবাদিকদের কারও করোনাভাইরাস পরীক্ষার প্রয়োজন হলে তাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ করার পরামর্শ দিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেন, আমাদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানানো হয়েছে। যদি কোনো সাংবাদিকের এ সংক্রান্ত পরীক্ষার প্রয়োজন হয়, তারা যোগাযোগ করলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করবেন।

সাংবাদিকদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় নিরাপত্তা সামগ্রী সরবরাহের জন্যও সবার প্রতি আহ্বান জানান তিনি।