সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কুড়িগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত

১০:১১ অপরাহ্ন | সোমবার, এপ্রিল ১৩, ২০২০ রংপুর

ফয়সাল শামীম, ষ্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় জেলার প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তি উপজেলার দাঁতভাঙা ইউনিয়নের টাপুরচর এলাকার বাসিন্দা।

কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। যদিও তার শরীরে এখন পর্যন্ত করোনার কোনো উপসর্গ প্রকাশ পায়নি বলে জানিয়েছে তার পরিবার।

সিভিল সার্জন জানান, করোনা আক্রান্ত ১৭ বছর বয়সী ওই কিশোর সম্প্রতি ঢাকার উপকণ্ঠে সাভারের মামাবাড়ি বেড়াতে গিয়েছিল। গত ৭ এপ্রিল সে রৌমারীতে ফিরে আসে। ১১ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ সোমবার তার করোনাভাইরাস পজেটিভ আসে।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল ইমরান বলেন, ওই কিশোর বাড়ি ফেরার পর থেকেই তার বাড়ি লকডাউন করা আছে। তার করোনা পজেটিভ হওয়ার বিষয়টি আমরা জেলা প্রশাসনকে অবহিত করেছি। নির্দেশনা অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

রৌমারী থানার ওসির বরাত দিয়ে ইউএনও বলেন, ওই কিশোরের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা জানিয়েছে, তার শরীরে করোনার কোনো উপসর্গ প্রকাশ পায়নি। সে সম্পূর্ণ সুস্থ রয়েছে।

রৌমারীতে এ পর্যন্ত ৪৪ ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৩৯ জনের রিপোর্ট পাওয়া গেছে, এর মধ্যে একজন করোনা পজেটিভ শনাক্ত হলো।