🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

চাল বিক্রিতে অনিয়ম, ইউনিয়ন আ.লীগ সভাপতিসহ দুজনকে জরিমানা

tangail
❏ সোমবার, এপ্রিল ১৩, ২০২০ ঢাকা

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুরে হতদরিদ্র পরিবারের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরণের খাদ্যবান্ধব কর্মসূচিতে অনিয়মের দায়ে ভাতগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডিলার ব্যবসায়ী আশরাফুল আলম বাচ্চু (৫৮) ও তার সহকারি সাজেদুল ইসলামকে (২২) জরিমানা করেছে উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

হতদরিদ্র নির্বাচিত পরিবারকে যেখানে মাসে ৩০ কেজি করে চাল সরকার নির্ধারিত মূল্যে সরবরাহ করার কথা সেখানে তাদের চোখে ধুলা দিয়ে ৩০ কেজির বদলে পরিমাণে কম দেয়া হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১৩ এপ্রিল) তাৎক্ষণিক অভিযান চালায় প্রশাসন। উপজেলার দুল্যাবেগম এলাকায় গিয়ে হাতেনাতে প্রমাণও মেলে। প্রতি ৩০ কেজির জায়গায় জনপ্রতি ২৮ কেজি কিংবা ২৮ কেজি ৪০০ গ্রাম কোনো দেয়া হচ্ছে প্রশাসনের এমন প্রশ্নের কোনো সঠিক উত্তর দিতে পারেনি ডিলার।

খাদ্যবান্ধব কর্মসূচিতে ডিলারের নীতিমালা ও অঙ্গীকার নামার শর্ত লঙ্ঘনের দায়ে তার ডিলারশিপ বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাব্বীর আহমেদ মুরাদ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক বলেন, গোপন সংবাদে জানতে পারি যে ডিলার তার মাধ্যমে এইখানে উপকারভোগীদের চাল পরিমাণে কম দেয়া হচ্ছে এবং সরেজমিনে আমরা এর সত্যতা পাই। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদেরকে অর্থদন্ড দেয়া হয়েছে। তিনি আরও উল্লেখ করেন, চাল বিতরণে অনিয়ম হলে কাউকেই ছাড় দেয়া হবেনা।