সাভারে প্রথম করোনায় আক্রান্ত চিকিৎসক

৮:২৫ পূর্বাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০ ঢাকা, দেশের খবর

মোঃ মনির মন্ডল, নিজস্ব প্রতিবেদক, সাভার- সাভারের একজন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (১৪ এপ্রিল) সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদা ফেসবুক স্ট্যাটাসে বিষয়টি নিশ্চিত করেছেন।

তার স্ট্যাটাসটি সময়ের কণ্ঠস্বরের পাঠকদের জন্য নিচে হুবহু তুলে ধরা হলো-

যেমনটি নিজের অজান্তেই মনে হয়েছিল মনে হয় কিছু হলে সাভারে প্রথমেই প্রথম সারির যোদ্ধাদেরই হবে। তাই হয়েছে আমরা আজ যারা চিকিৎসক সহ ১০ জনের নমুনা পাঠিয়েছিলাম তার মধ্যে ০৯ জন নেগেটিভ আর ০১ জন চিকিৎসক পজেটিভ।

মোট সাভারে ৪১ জনের নমুনা পাঠানো হয়েছিল তার মধ্যে ৪০ জন নেগেটিভ। কি ভাগ্য আমাদের!!! আমি আমার যোদ্ধাদের মনোবল দেখে বিস্মিত তাকে বললাম আপনাকে তো কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হতে হবে। তিনি তখনও জরুরি বিভাগে দায়িত্ব পালন করছিলেন। তিনি বললেন স্যার আমি এখন চলে গেলে ইমারজেন্সি ডিউটি কে করবে, কি হবে রোগী যদি আসে? চুপ হয়ে গেলাম, ইচ্ছে করছিল অনেক আওয়াজ করে ছোট শিশুদের মত কান্না করতে, কিন্ত পারিনি। কিছুক্ষণ চুপ থেকে বললাম আমি করব ইমারজেন্সি ডিউটি। আপনি চিন্তা করবেন না, আমার সিভিল সার্জন স্যার সাহস দিলেন। আমার যোদ্ধা এখন ভর্তি আছে।

আমাকে বলে স্যার আপনি আইসোলেশনে চলে যান, কারণ আজ সারাক্ষণ আমরা একসাথে ছিলাম। একসাথে প্রশিক্ষণ প্রদান করেছিলাম। আজ আমি চলে আসলাম আইসোলেশনে। আমিসহ আমার ৪০ জন কর্মকর্তা ও কর্মচারী আইসোলেশন বাধ্যতামূলক হয়ে পড়েছে। বলেছি সহকর্মীদের যদি বাঁচতে হয় একসাথে লড়ে বীরের মত বাঁচব আর মরতে হলেও বীরের মত মরব। এত মানুষ আমাদের ভালবাসে, নিশ্চয়ই মহান সৃষ্টিকর্তা আমাদের দেখে রাখবেন। আমাদের সেবা কার্যক্রম যথারীতি চলবে। বাসায় থাকুন, ভাল থাকুন। যদি আমি ও আমার টিম বেঁচে থাকি দেখা হবে নিশ্চয়ই।