সংবাদ শিরোনাম
  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনার মধ্যে যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, ৩২ জনের প্রাণহানি

❏ মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- করোনায় কাঁপছে বিশ্ব। কাঁপছে যুক্তরাষ্ট্র। অদৃশ্য এই ভাইরাস ঠেকাতে পারছে না কেউ। চীন থেকে শুরু হয়ে সবশেষ আমেরিকাতেই ঘাটি করেছে মরণ ব্যাধি এই ভাইরাসটি। তবে করোনার এই হত্যাযজ্ঞের মধ্যেই টর্নেডো আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রে।

দেশটিতে রবিবার রাতে প্রায় ৬০টি ছোট-বড় টর্নেডো লুজিয়ানা, টেক্সাস ও মিসিসিপি রাজ্যে  তাণ্ডব চালিয়েছে টর্নেডো। এতে অন্তত ৩২ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া প্রবল বেগে টর্নেডো আছড়ে পড়ে অ্যালবামা, জর্জিয়া ও ক্যারোলিনার স্থলভাগে।

রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত তাণ্ডব চালায় এসব টর্নেডো। বর্তমানে যুক্তরাষ্ট্রের উত্তরপূর্বাঞ্চলের দিকে অগ্রসর হচ্ছে এসব ঝড়।

রোববার সকাল থেকেই দক্ষিণাঞ্চলের রাজ্যগুলোর কয়েক লাখ বাসা-বাড়িতে বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। মিসিসিপির জরুরি ব্যবস্থাপনা সংস্থা এ পর্যন্ত ওই রাজ্যের ছয়টি অঞ্চলে ১১ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে। এদের মধ্যে লাওরেন্স কাউন্টির ডেপুটি শেরিফ রবার্ট এইনসওর্থ ও তার স্ত্রীও রয়েছেন।

লাওরেন্স কাউন্টির শেরিফ অফিস থেকে এক ফেসবুক বার্তায় বলা হয়, রবার্ট একজন নায়ক হিসেবে পৃথিবী ছেড়ে চলে গেছেন। ঝড়ের সময় তিনি তার স্ত্রী পাউলাকে রক্ষা করতে গিয়ে দুজনই মারা গেছেন।

এছাড়া দক্ষিণ ক্যারোলিনায় ৯ জন, জর্জিয়ায় ৮ জন, টেনেসিতে ৩ জন, আরকানসাসে ১ জনের মৃত্যু হয়েছে বলে রাজ্য কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।