করোনাঃ ব্রিটেনে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৩২৯

১১:১৪ পূর্বাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০ আন্তর্জাতিক
bri

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে (সোমবার দুপুর পর্যন্ত) আরও ৭১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১৩২৯ জনে। এর আগে গতকাল রবিবার ৭৩৭ জন মৃত্যু হয়েছে। শনিবার ছিল ৯১৭ জন এবং বৃহস্পতিবার ছিল সর্বোচ্চ ৯৮০ জন।

এর মধ্যে ব্রিটেনের ইংল্যান্ডে মৃত্যু হয়েছে ৬৬৭ জনের। এ নিয়ে শুধু ইংল্যান্ডেই ১০,২৬১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩৪২ জন। রবিবার এর আগের ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছিলেন ৫২২৮ জন। গত শনিবার আক্রান্তের পরিসংখ্যান ছিল ৫২৩৪জন। মোট আক্রান্তের সংখ্যা হচ্ছে ৮৮৬২১ জন।

ব্রিটেনে বেসামাল গতিতে প্রাণ কেড়ে নিচ্ছে করোনা ভাইরাস। অসহায় হয়ে পড়ছেন সাধারণ মানুষ। পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে প্রতি সাড়ে সাতশ’ জন কোভিড নাইনটিনে আক্রান্ত হচ্ছেন একজন। এ অবস্থায় করোনা যুদ্ধে জয়ী হতে এখনো অনেক পথ বাকি বলে জানিয়েছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমমিনিক রাব। সংক্রমণরোধে লকডাউন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন তিনি।

এর মধ্যেই ব্রিটেনজুড়ে মনোরম আবহাওয়া বিরাজ করায় লকডাউনের নিয়ম ভাঙার প্রবণতা বাড়ছে ব্রিটিশদের মধ্যে। আর তাই, করোনার গতি কমিয়ে আনতে আরো কঠোর আইন প্রয়োগ প্রয়োজন বলে মনে করছেন মানবাধিকার বিষয়ক আইনজীবী ব্যারিস্টার এম এ মুইদ খান।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সার্বক্ষণিক হিসাব রাখা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পৌনে ৯টা পর্যন্ত বিশ্বে মোট ১৯ লাখ ২৪ হাজার ৬৭৯ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে মৃত্যু হয়েছে এক লাখ ১৯ হাজার ৬৯২ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৫ হাজার ০৫ জন।