করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত

zilla
❏ মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতিতে আপাতত কোনো সুখবর নেই। বেড়েই চলছে আক্রান্তের সংখ্যা। দেশে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা ৩৯ জন ও আক্রান্তের সংখ্যা ৮০৩ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত কোন জেলায় কত জন করোনা রোগী শনাক্ত হয়েছে তার একটি তালিকা প্রকাশ করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)।

সোমবার আইইডিসিআর এর ওয়েবসাইটে প্রকাশিত তথ্য থেকে জানা যায়, ঢাকা বিভাগের জেলা গাজীপুরে এ পর্যন্ত ৩৫ জন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আরেক জেলা মাদারীপুরে ১৯ জন আক্রান্ত হয়েছে। এ বিভাগের নরসিংদীতে ২০ জন, মুন্সীগঞ্জে ১৭ জন, মানিকগঞ্জে পাঁচজন, রাজবাড়ীতে ছয়জন, গোপালগঞ্জে তিনজন, টাঙ্গাইলে ৭ জন, কিশোরগঞ্জে ১০ জন ও শরীয়তপুরে একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলায় ১৮ জন, কুমিল্লা জেলায় ৯ জন, ব্রাহ্মণবাড়িয়া জেলায় ছয়জন, চাঁদপুর জেলায় ছয়জন, কক্সবাজার জেলায় একজন এবং লক্ষ্মীপুর জেলায় একজন করোনায় আক্রান্ত হয়েছে।

সিলেট বিভাগের সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় একজন করে এবং সুনামগঞ্জে একজন করে চারজন করোনায় আক্রান্ত হয়েছে।

রংপুর বিভাগের রংপুর জেলায় দুজন, গাইবান্ধা জেলায় ছয়জন, নীলফামারী জেলায় তিনজন, লালমনিরহাট জেলায় একজন এবং ঠাকুরগাঁওয়ে তিনজন আক্রান্ত হয়েছে।

খুলনা বিভাগের শুধু চুয়াডাঙ্গা জেলায় একজন আক্রান্ত হয়েছে।

ময়মনসিংহ বিভাগের জামালপুর জেলায় ছয়জন, ময়মনসিংহ জেলায় পাঁচজন, শেরপুর জেলায় দুজন এবং নেত্রকোনায় একজন আক্রান্ত হয়েছে।

বরিশাল বিভাগের বরগুনা জেলায় তিনজন, ঝালকাঠিতে তিনজন, বরিশাল জেলায় দুজন এবং পটুয়াখালীতে দুজন রোগী আক্রান্ত হয়েছে।

এ ছাড়া রাজশাহী বিভাগের রাজশাহী জেলায় দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।