সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

এখন পর্যন্ত যেসব জেলাকে ‘লকডাউন’ করা হয়েছে

১১:৩১ পূর্বাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০ ফিচার
lock

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতিতে আপাতত কোনো সুখবর নেই। বেড়েই চলছে আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতি ঠেকাতে লকডাউনের বিকল্প নেই। তাই সারা দেশে বিভিন্ন জেলাকে সংক্রমণ শনাক্তের পরপরই লকডাউন করা হচ্ছে।

এখন পর্যন্ত বাংলাদেশে লকডাউন জেলার সংখ্যা প্রায় ২৬টি। আরো ১৬টি জেলার বিভিন্ন আক্রান্ত এলাকা ও বাড়ি বন্ধ ঘোষণা করা হয়েছে।

গতকাল সোমবার থেকে লকডাউন বা বন্ধ ঘোষণা করা হয়েছে ঢাকার সাভার উপজেলাসহ আরো তিনটি জেলা- নেত্রকোনা, লক্ষ্মীপুর ও মৌলভীবাজার। এছাড়াও সিলেট, ঠাকুরগাঁও, ব্রাহ্মণবাড়িয়া ও গাজীপুর লকডাউন ঘোষণা করা হয়েছে গত শনিবার থেকে।

নিরাপত্তার জন্য অনেকে আগেই লকডাউন করা হয়েছে রাজশাহী বিভাগ। বরিশালে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দুজন করোনায় আক্রান্ত হওয়ায় পুরো জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। গত রোববার সন্ধ্যায় এ ঘোষণা দেয় জেলা প্রশাসন।

এছাড়াও চট্টগ্রাম, খুলনা, ঢাকার বিভিন্ন আক্রান্ত এলাকাসহ নারায়ণগঞ্জ, মাদারীপুর, টাঙ্গাইল, কুমিল্লার বলিঘর গ্রাম, মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা, জামালপুর, শরিয়তপুরের ডিঙ্গামানিক ইউনিয়নসহ নড়িয়া উপজেলা, গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা, নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা এবং পুরো রংপুর লকডাউন করা হয়েছে।

স্ব স্ব জেলার জেলার প্রশাসকেরা লকডাউনের বিষয় নিশ্চিত করেছে। বিভিন্ন জেলায় আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করে পরিস্থিতি সামাল দেয়া হচ্ছে।

লকডাউন করা জেলা বা এলাকাগুলোতে সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতাবহির্ভূত থাকবে বলে জানিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।