পাবনায় টিসিবির পণ্য কালোবাজারী, ডিলারসহ গ্রেপ্তার ২

⏱ | মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০ 📁 দেশের খবর, রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি- পাবনার ঈশ্বরদীতে টিসিবির (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) পণ্য কালোবাজারীর অভিযোগে সোমবার (১৩ এপ্রিল) রাতে অভিযান চালিয়ে ডিলারসহ দুইজনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন, উপজেলার মুলাডুলি মধ্যপাড়া গ্রামের মৃত সনৎ কুমার সরকারের ছেলে উৎপল কুমার সরকার (৪৫) ও তার সহযোগি একই গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে খোকন শেখ (৩০)। এদের মধ্যে উৎপল কুমার আটঘরিয়া উপজেলা সদরে টিসিবির দায়িত্বপ্রাপ্ত ডিলার। খোকন তাঁর চোরাকারবারের সহযোগী।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, আটককৃতরা টিসিবি’র ন্যায্যমূল্যের পণ্য সাধারণ মানুষের কাছে বিক্রি না করে অধিক মুনাফা লাভের আশায় খোলা বাজারে বিক্রির জন্য মজুত করে আসছিল। ডিলার উৎপলের দোকানে টিসিবির পণ্য বিক্রির জন্য রাখার কথা থাকলেও তিনি খোকনের বাড়িতে অবৈধভাবে মজুত করেছিলেন।

গোপন সংবাদে খবর পেয়ে মুলাডুলি মধ্যপাড়া গ্রামে অভিযান গেলে পুলিশের উপস্থিতি টের পেরে পালানোর সময় উৎপল ও খোকনকে আটক করে পুলিশ। এ সময় খোকনের বসতবাড়ি থেকে ২৫০ কেজি চিনি, ১০০ কেজি মসুরের ডাল ও ১০০ কেজি ছোলা উদ্ধার করা হয়।

ওসি আরো জানান, এ ঘটনায় মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে ঈশ্বরদী থানার উপ-পরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম বাদি হয়ে মামলা করেছেন। মামলায় তাঁদের গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।