লুটের কারণে দেশজুড়ে ত্রাণ নিয়ে হাহাকার চলছে: রিজভী

⏱ | মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০ 📁 জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনাভাইরাসে সৃষ্ট দুর্যোগে সারাদেশে ত্রাণ নিয়ে হাহাকার চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ক্ষমতাসীনদের আত্মসাৎ ও লুটের কারণেই এ অবস্থার সৃষ্টি হয়েছে। আজকে সরকারি যে ত্রাণ, এই ত্রাণ আত্মসাৎ হয়ে যাচ্ছে। কাদের দ্বারা? এই সরকারি দলের লোকদের দ্বারা।

মঙ্গলবার রাজধানীতে রাজারবাগে একটি সংগঠনের ত্রাণ বিতরণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ত্রাণের জন্য হাহাকার করছে খুলনার রেল স্টেশনের শ্রমিকরা। কুয়েত মৈত্রী হাসপাতালের নার্সরা খাবার পাচ্ছে না। অথচ ক্ষমতাসীন দলের লোকজনদের বাড়িতে চাল বোঝাই হয়ে যাচ্ছে। অথচ এসব খাদ্য সামগ্রী জনগণের টাকায় কেনা, জনগণের জন্য বরাদ্দ।

তিনি বলেন, যখন সব মহল থেকে বলা হচ্ছে যে, সমন্বিত উদ্যোগের মাধ্যমে এই মহামারী মোকাবিলা করতে হবে তখন আমরা দেখতে পারছি যে, সরকার একগুয়েমী করছে। ক্ষমতাসীনরা একতরফাভাবে কাজ করতে গিয়ে শুধু নিজের দলের লোকজনদের পেট ভরানোর কাজটা গত ১০ বছর ধরে যেভাবে করছে এখন সেটাই হচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, লুটপাটের মধ্য দিয়ে এভাবে একটা দেশ চলতে পারে না। আমরা এখনও বলছি যে, জনগণের এই দুর্দশা লাঘব করার জন্য একসঙ্গে এগিয়ে এসে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, আজকে যারা সরকারে আছেন, তাদের প্রধান দায়িত্ব এই কাজটা করার। অথচ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী, তথ্যমন্ত্রী, তারা নানা কথাই বলছেন। ‘না, ত্রাণ চুরি হচ্ছে না। চাল চুরি হচ্ছে না। আমরা ঠিক মতোই দিচ্ছি’। আমি বলব, প্রতিদিনই আপনারা গণমাধ্যম খুলে দেখবেন, শুধু চাল চুরির ঘটনা। শুধু ত্রাণ আত্মসাতের ঘটনা। আর ওদিকে, রাস্তার ওপর দাঁড়িয়ে আছে, একটু ত্রাণের আশায়, দুস্থরা হাহাকার করছে।