🕓 সংবাদ শিরোনাম

ইসরাইলকে সমর্থন দিয়েছে বিশ্বের ২৫টির মতো দেশ!বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূতঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরব

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

গোপালগঞ্জ জেলা লকডাউন

lock
❏ মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০ ঢাকা

এইচ এম মেহেদী হাসানাত স্টাফ রিপোর্টার,গোপালগঞ্জঃ করোনা সংক্রমণ প্রতিরোধে গোপালগঞ্জ জেলাকে অনির্দিষ্ট কালের জন্য লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার সন্ধ্যায় জেলা প্রশাসক শাহিদা সুলতানা এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেন। মঙ্গলবার রাত ১০ টা থেকে লকডাউন কার্যকর হবে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এদিন বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক শাহিদা সুলতানার সভাপতিত্বে জেলা করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়। এ সভায় গোপালগঞ্জের সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ সহ জেলা করোনা নিয়ন্ত্র ও প্রতিরোধ সংক্রান্ত কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। জেলার করোনা পরিস্থিতি নিয়ে ব্যাপক পর্যালোচনা শেষে কমিটির সদস্যরা গোপালগঞ্জ জেলাকে লকডাউন করার সিদ্ধান্ত গ্রহন করেন। সভা থেকে জানানো হয় এ পর্যন্ত জেলায় ৩ পুলিশ সদস্য সহ ৯ জন করোনায় আক্রান্ত হয়েছে।

জেলা প্রশাসক স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্তে গোপালগঞ্জ জেলাকে লকডাউন ঘোষনা করা হলো। এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক মহাসড়ক বা নৌ-পথে অন্য জেলা থেকে গোপালগঞ্জ জেলায় কেউ প্রবেশ করতে পারবেন না। এমনকি এ জেলা থেকে কেউ অন্য জেলায় গমন করতে পারবেন না। জেলার এক উপজেলা থেকে অন্য উপজেলায় আসা যাওয়া করা যাবে না।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি হ্রাসে গোপালগঞ্জ জেলাকে লকডাউন ঘোষনা করা হয়েছে। এ ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউনের এ গণ বিজ্ঞপ্তি বলবদ থাকবে। সড়ক বা নৌ-পথে কেউ এ জেলায় প্রবেশ বা প্রস্থান করতে পারবেনা।