🕓 সংবাদ শিরোনাম

একটা কার্ড করে দেনা বাজান, খেয়ে বাঁচি ! ফুলবাডীতে সামদ্রিক শৈবাল চাষের প্রোজেক্ট পরিদর্শন করলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনারপটুয়াখালীতে চাল আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তারসরকার আইন-আদালতকে নিজের সুবিধায় ইচ্ছেমত ব্যবহার করছে -মির্জা ফখরুলআগুন নিয়ে খেলবেন না: নেতানিয়াহুকে হামাসপ্রধানইসরাইলের চেলসিকে হারিয়ে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন ‘বাংলাদেশের’হামজাপ্রবল বেগে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘টিকটিকি’রোহিঙ্গা শিবিরে ডাকাতের গুলিতে রোহিঙ্গা নেতা নিহতশিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ললকডাউন বাড়ানোর অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

চট্টগ্রামে একদিনে রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত

ctg
❏ বুধবার, এপ্রিল ১৫, ২০২০ চট্টগ্রাম

সময়ের কণ্ঠস্বর, চট্টগ্রামঃ চট্টগ্রামে বাংলা নববর্ষের প্রথম দিনেই করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে সর্বোচ্চ ১২ জন। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় এসব রোগী শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির এ তথ্য নিশ্চিত করেন।

ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, নতুন করে আরো ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। একদিনে চট্টগ্রামে এটিই সর্বোচ্চ। এখন তাদের শ্রেণী বিভাগ করা হচ্ছে। তবে এর মধ্যে ১১ জন চট্টগ্রামের স্থায়ী বাসিন্দা, অপর একজন নোয়াখালীর।

এ নিয়ে চট্টগ্রামে মোট ২৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে এক শিশু, এক নারী এবং এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

চট্টগ্রামে করোনা ভাইরাস নমুনা সংগ্রহ এবং পরীক্ষার কাজে সমন্বয়ের দায়িত্ব পালনকারী স্বাচিপ নেতা ডা. আ ন ম মিনহাজুর রহমান বলেন, নারায়ণগঞ্জ থেকে ফিরে আসা পোশাক কারখানার মালিক এবং শ্রমিকরাই সাতকানিয়ায় করোনা ভাইরাস বিস্তারের ক্ষেত্রে বড় ধরণের ভূমিকা পালন করেছে। নিয়ম-নীতি না মানায় তাদের কারণে সেখানে সামাজিক সংক্রমণ ভয়াবহ রূপ নিচ্ছে।

উল্লেখ্য গত ২৫ মার্চ কিটসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি আনার পর ২৬ মার্চ থেকে করোনা ভাইরাসের পরীক্ষা শুরু করে বিআইটিআইডি।