দিনাজপুরে প্রথমবারের মতো ৭ জন করোনায় আক্রান্ত


❏ বুধবার, এপ্রিল ১৫, ২০২০ দেশের খবর, রংপুর

শাহ্ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে- করোনাভাইরাসে আক্রান্ত ৭ জন রোগী দিনাজপুরে প্রথমবারের মতো শনাক্ত হয়েছে। এদের মধ্যে দিনাজপুর সদর শহরে ৩ জন, নবাবগঞ্জ উপজেলায় ৩ জন এবং ফুলবাড়ী উপজেলায় একজন বলে জানিয়েছেন দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা, আব্দুল কুদ্দুস। এর মধ্যে একজন নারী রয়েছেন।

তিনি জানান, করোনাভাইরাস আছে কি না, তার পরীক্ষার জন্য দিনাজপুর থেকে ১২৩জনের নমুনা সংগ্রহ করে রংপুরে পাঠানো হয়। মঙ্গলবার পর্যন্ত ৬৯ জনের রিপোর্ট পাঠিয়েছে, আইইডিআর। এর মধ্যে ৭ টি পজেটিভ পাওয়া গেছে। বাকি ৫৪টি রিপোর্ট দু’এক দিনের মধ্যে পাওয়া যাবে তিনি জানান।

সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে, দিনাজপুর শহরে যে ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে, তারা দু’জন স্বামী-স্ত্রী। এদের বাড়ি শহরের সুইহারী এলাকায় ঐতিহ্যবাহী সরকারি কলেজের পেছনে। আরেকজনের বাড়ি সরকারি কলেজের উত্তর-পূর্ব কোনে নয়নপুর এলাকায়।

দিনাজপুরে যে ৭ জন করোনাভাইরাসে আক্রান্ত তারা সকলে বাইরে থেকে এসে জেলায় অবস্থান নিয়েছেন। ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর এলাকা থেকে তারা কয়েকদিন আগে আসেন।

এদিকে দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্তদের এলাকাগুলো লকডাউন করার জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাদের বলা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।