নওগাঁয় আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে ১৭০ বস্তা চাল জব্দ

nouga
❏ বুধবার, এপ্রিল ১৫, ২০২০ রাজশাহী

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁ সদর উপজেলায় একজন ডিলারের বাড়ি ও স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে খাদ্যবান্ধব র্কমসূচির ১৭২ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে সদর উপজলো নির্বাহী র্কমর্কতা (ইউএনও) আব্দুল্লাহ-আল মামুন এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, উপজেলার বর্ষাইল ইউনিয়নের খোলাবাজারে পণ্য বিক্রয় কর্মসূচির (ওএমএস) ডিলার আবু সাঈদ। তিনি বর্ষাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুজ্জোহার ভাতিজা। আবু সাঈদ তাঁর নিজ বাড়িতে এবং তাঁর শ্যালক আব্দুর রউফের বাড়িতে ওএমএসের চাল মজুত করে রেখেছেন এমন গোপন তথ্যের ভিত্তিতে সদর থানা পুলিশের সহযোগিতায় গতকাল রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ঝাড়গ্রামে অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ-আল মামুন। পরে সাঈদের বাড়িতে তল্লাশি চালিয়ে ১০ টাকা কেজি দরে বিক্রির ওএমএসের ৫২বস্তা চাল উদ্ধার করা হয়।

এছাড়া উপজেলার মলি­কপুর গ্রামে তাঁর শ্যালক ও বর্ষাইল ইউনিয়নের ৩ নম্বর ওর্য়াড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফের বাড়িতে অভিযান চালিয়ে ওএমএসের আরও ১২০ বস্তা চাল উদ্ধার করা হয়। ডিলার আবু সাঈদ ও তাঁর শ্যালক আব্দুর রউফ পলাতক থাকায় তাঁদেরকে আটক করতে পারেননি থানা পুলিশ।

এ বিষয়ে ডিলার আবু সাঈদের মুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুজ্জোহা (ঘুটু) জানান, অভিযানের সময় তিনি ঘটনাস্থলে ছিলেন না। তাই এ বিষয়ে তিনি কোনো মন্তব্য করতে চান না তিনি।

ইউএনও আব্দুল্লাহ-আল মামুন বলেন, বর্ষাইল ইউনিয়নের ওএমএসের পণ্য বিক্রয়ের ডিলার ও তাঁর এক আত্মীয়ের বাড়ি থেকে ১৭২ টি বস্তায় মোট ৫ হাজার ১০০ কেজি চাল উদ্ধার করা হয়েছে। চালগুলো উদ্ধার করে থানায় পাঠিয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎ করে মজুত করার অভিযোগে মামলা করা হবে।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত র্কমর্কতা (ওসি) সোহরাওর্য়াদী হোসনে বলেন, অভিযুক্তরা পলাতক থাকায় তাঁেদর আটক করা সম্ভব হয়নি। তাদের দ্রুত ধরার চেষ্টা চলছে বলে তিনি জানান।