• আজ বৃহস্পতিবার, ৩০ বৈশাখ, ১৪২৮ ৷ ১৩ মে, ২০২১ ৷

আড্ডা বন্ধ করতে বলায় বগুড়ায় পুলিশকে হেনস্থা, গ্রেফতার ১০


❏ বুধবার, এপ্রিল ১৫, ২০২০ দেশের খবর, রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: বগুড়া শহরে সন্ধ্যার পর বাইরে আড্ডা না দিয়ে ঘরে ফেরার আহ্বান জানাতে গিয়ে হেনস্থার শিকার হয় পুলিশ। এ ঘটনায় ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাতে জেলা শহরের বাদুড়তলা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছেন- জাকির হোসেন (৪০), আরাফাত হোসেন রনি (৩২), আব্দুল কাইয়ুম (৫০), ফরিদ হোসেন (৩০), শিপন শেখ (৩০), রাজু আহম্মেদ (৩০), জামাল ফয়সাল উজ্জল (৪০), অভিজিৎ রায় লিটন (৩৫), ওমর ফারুক (১৮) ও আবু হুরায়রা (৩৫)।

জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে শহরের বাদুড়তলা তিব্বতের মোড়ে ২০-২৫ জন যুবক আড্ডা দিচ্ছিলেন। এ সময় সদর থানা পুলিশের একটি টহল টিম সেখানে গিয়ে আড্ডা দিতে থাকা লোকজনকে ঘরে ফিরে যাওয়ার জন্য হ্যান্ড মাইকে আহ্বান জানান। কিন্তু তারা পুলিশের ঘোষণায় কর্ণপাত না করে অবস্থান করতে থাকে।

পরবর্তীতে পুলিশ টহল গাড়ি থেকে নেমে আড্ডা দেওয়া লোকজনের কাছে বাইরে থাকার কারণ জানতে চায়। এতে তারা ক্ষুব্ধ হয়ে পুলিশের ওপর চড়াও হয় এবং হেনস্থা করে। পরে পুলিশের টহল টিম থানায় ফিরে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে। কিছুক্ষণ পর অতিরিক্ত পুলিশ সেখানে পৌঁছালে আড্ডারত লোকজন দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ ধাওয়া করে ১০ জনকে গ্রেফতার করে।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামান বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।