🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

'বিএনপির ত্রাণ কার্যক্রমে বাধা দিচ্ছে সরকার'- ফখরুল

fok
❏ বুধবার, এপ্রিল ১৫, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনাভাইরাসের দুর্যোগকালীন সময়ের মধ্যেও বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর ত্রাণ কার্যক্রমে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৫ এপ্রিল) গনমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

বিবৃতিতে ত্রাণ কর্মকাণ্ড চালানোর সময় রাজশাহীর তানোর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল মালেককে গ্রেপ্তার ও কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানোর ঘটনার উদ্বেগ প্রকাশ করেন বিএনপি মহাসচিব। একই সঙ্গে ছাত্রদল নেতা আবদুল মালেকের বিরুদ্ধে করা মামলাসহ দণ্ডাদেশ প্রত্যাহার করে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবি ও জানান।

মির্জা ফখরুল বলেন, করোনাভাইরাসের দুর্যোগকালীন সময়ে যখন দুর্ভিক্ষের ছায়া বিরাজমান তখন ক্ষুধার্ত ও নিরন্ন মানুষের পাশে দাঁড়িয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখায় সেটিকে বাধা দেয়ার ঘটনা বিদ্যমান দুঃশাসনেরই প্রতিফলন।

এদিকে মঙ্গলবার বগুড়া পৌর মেয়র অ্যাডভোকেট মাহবুবুর রহমানের বাসায় সশস্ত্র হামলা ও বাসার দারোয়ানদের মারধর করে গুরুতর আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিছেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে তিনি বলেন, সারা দুনিয়ার মানুষ যখন শঙ্কিত তখন এই ভীতি ও শঙ্কার মধ্যেও বাংলাদেশের মানুষ দুঃশাসনের প্রভাবে অসহায় হয়ে পড়েছে। জনগণের নিকট জবাবদিহিতাহীন সরকারদলীয় লোকেরা এই মহামারীর মধ্যেও যে নিষ্ঠুর ও অমানবিক আচরণ করছে তা নজীরবিহীন।

ফখরুল বলেন, সরকারদলীয় নেতাকর্মীরা ত্রাণ নিয়ে যে তেলেসমাতি শুরু করেছে তাতে তারা সারাদেশকে নরকরাজ্যে পরিণত করেছে। দেশে যখন নিরন্ন ও ক্ষুধার্ত মানুষ খাদ্যের জন্য হাহাকার করছে তখন দেশব্যাপী ত্রাণ সামগ্রী চুরি ও লুটপাটে ক্রমান্বয়ে পরিস্থিতি আরও বেসামাল হয়ে উঠছে। কোনভাবেই সরকারদলীয় নিয়ন্ত্রণে আসছে না। ত্রাণ নিয়ে নজীরবিহীন ঘটনা ঘটছে বাংলাদেশে। এতে বিশ্বব্যাপী দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।