সংবাদ শিরোনাম

বিয়ে পাগল স্বামীর গোপনাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিলেন স্ত্রী!সিরাজগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী ও শিশু নিহতটিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রীসুনামগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা, ১ জন আটকসংঘর্ষ, গোলাগুলি অতঃপর দুই লাশে শেষ হলো চট্টগ্রাম সিটি নির্বাচনরংপুরে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১৯ লাখ টাকা জরিমানানির্বাচন বর্জন করলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামদেশের প্রথম করোনা টিকা নিলেন নার্স রুনুমুন্সিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবনদেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জ থেকে পালানোর সময় কয়েক শত নারী-পুরুষকে ঠেকালো পুলিশ

◷ ৯:২৬ অপরাহ্ন ৷ বুধবার, এপ্রিল ১৫, ২০২০ ঢাকা, দেশের খবর
I83348

সৈয়দ সিফাদ আল রহমান লিংকন, নারায়ণগঞ্জ প্রতিনিধি: লকডাউন অমান্য করে নারায়ণগঞ্জ থেকে পালিয়ে কুষ্টিয়া ও কিশোরগঞ্জ যাওয়ার সময় কয়েক’শ নারী পুরুষকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার রাত ১২টা থেকে একই দিনগত রাত দেড়টায় বন্দর, সদর ও ফতুল্লা থানাধীণ কয়েকটি এলাকায় এমন ঘটনার খবর পাওয়া গেছে। ওইসময় কয়েকটি বাল্কহেড, ট্রলারসহ পিকআপ ভ্যান আটক করা হয়।

জানা গেছে, নবীগঞ্জ-হাজিগঞ্জ ঘাট ও ফতুল্লা চরবক্তাবলি, পঞ্চবটি, গাবতলী টাগারপাড়, মাউরাপট্টি এবং সাইনবোর্ড এলাকা থেকে তারা নারায়ণগঞ্জ থেকে নিজ গ্রাম কুষ্টিয়া ও কিশোরগঞ্জে পালানোর চেষ্টা করছিল। ওইসময় পুলিশি বাধায় তারা ব্যর্থ হয়। এরা প্রত্যেকেই নারায়ণগঞ্জের অস্থায়ী বাসিন্দা। পেশাগত কারণে তারা নারায়ণগঞ্জে বসবাস করতো। যারা কর্মরত ছিলেন বিভিন্ন গার্মেন্ট এর শ্রমিক, ভ্যান চালক ও মুদি দোকানের ব্যবসায়। করোনার প্রভাবে কর্মহীণ হয়ে পড়ায় খাদ্যসহ আর্থিক বিভিন্ন সমস্যার কারণে তারা গ্রামের বাড়ি ফিরে যাচ্ছেন বলে দাবী তাদের। পরে জেলা পুলিশ সুপার জায়েদুল আলমের নির্দেশে তাদের সকলকে যার যার বাড়ি দিয়ে আসে সংশ্লিষ্ট থানার পুলিশ র্কমর্তারা।

এ প্রসঙ্গে পালিয়ে যেতে ব্যর্থ এক যুবক জানায়, ঘরে চাল, ডাল কিছু নাই। অনেক কষ্টে আছি। তাই গ্রামের বাড়িতে চলে যাচ্ছিলাম। কিন্তু পুলিশ আমাদের বাড়িতে নিয়ে যাচ্ছে।

এ বিষয়ে ঘটনাস্থলে থাকা সদর মডেল থানা দায়িত্বরত কর্মকর্তা এসআই আমান জানায়, তারা নৌ-পথে নিজ গ্রামের বাড়ি যেতে চাচ্ছিল। এরা কেউ নারায়ণগঞ্জের স্থানীয় বাসিন্দা নয়। এখানে বিভিন্ন প্রতিষ্ঠানে তার কাজ করেন। বন্দর থান পুলিশা আমাদের কাছে তাদের সোর্পদ করেছে। আমরা তাদেরকে সাথে করে নিয়ে যাচ্ছি, যার যার বাড়িতে পৌছে দিব।

ফতুল্লা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসন জানিয়েছেন, কয়েকটি স্থানে পুলিশ অভিযান চালিয়ে প্রায় দুই থেকে তিনশত নারী পুরুষকে আটক করা হয়। এসময় কয়েকটি বাল্কহেড, ট্রলার ও কয়েকটি পিকআপ ভ্যান জব্দ করে থানা হেফাজতে রাখা হয়েছে।

তিনি বলেন, রাত সাড়ে এগারটার দিকে চরবক্তাবলী এলাকা থেকে বুড়িগঙ্গা নদী দিয়ে একটি বাল্কহেড করে ৭০ থেকে ৭৫ জন নারী পুরুষ কিশোরগঞ্জ উদ্দেশ্যে রওনা হলে টহল পুলিশের একটি টিম তাদের আটক করে। পরে আটকদের যেখান থেকে উঠেছিল সেখানেই পৌঁছে দিয়ে বাল্কহেডটি জব্দ করা হয়।

ওসি আরও বলেন, একই দিনগত রাত দেড়টার দিকে পুলিশ গাবতলী টাগারপাড় এলাকায় অভিযান চালিয়ে তিনটি পিকআপ ভ্যানভর্তি অর্ধশত নারী-পুরুষ, মাউড়াপট্টি থেকে চারটি পিকআপ ভ্যান ভর্তি অর্ধশতাধিক নারী-পুরুষ এবং সাইনবোর্ড এলাকা থেকে ট্রাকসহ আরও ৬০ জন নারী পুরুষকে আটক করা হয়েছে। যাত্রীরা সবাই কিশোরগঞ্জের দিকে যাচ্ছিলেন। তারা ফতুল্লার বিভিন্ন এলাকায় বসবাস করেন।

প্রসঙ্গত, করোনা প্রাদুর্ভাব ব্যপক হারে ছড়িয়ে পড়ায় নারায়ণগঞ্জকে ক্লাস্টার চিহ্নিত করেছে আইইডিসিআর। পুরো জেলাকে লকডাউন ঘোষনার পাশাপাশি সন্ধ্যা ৬টার পর কেউ বের হলেই কঠোর ব্যবস্থা গ্রহনেরও নির্দেশ দেয়া হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীকে। এতে কর্মচঞ্চল বাণিজ্যিক এলাকাটির চারপাশে নেমে এসেছে শুনসান নিরবতা। আর এমন পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে লকডাউন অমান্য করে রাতের আধাাঁরে পৃথক স্থানে স্বপরিবারে হেটেঁ যাচ্ছে র্অধশত নারী পুরুষের কয়েকটি দল।