🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৯ ডিসেম্বর, ২০২১ ৷

দেশে ফিরলেন সৌদিতে আটকে পড়া ৩৬৬ বাংলাদেশি

biman
❏ বুধবার, এপ্রিল ১৫, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ সৌদি আরবে আটকা পড়া ওমরাহ যাত্রীসহ ৩৬৬ বাংলাদেশি দেশে ফিরেছেন। এদের মধ্যে ১৩২ বাংলাদেশি ওমরাহ করতে সৌদি যান এবং ২৩৪ জন সেদেশের বিভিন্ন কারাগারে ছিলেন।

বুধবার (১৫ এপ্রিল) রাত ৯টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের নিয়ে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি অবতরণ করে।

জানা গেছে, ফ্লাইট থেকে নামার পর তাদের স্বাস্থ্য পরীক্ষা বা স্ক্রিনিং করা হবে। স্ক্রিনিংয়ে কারও শরীরের তাপমাত্রা বেশি পাওয়া গেলে তাদের সেনাবাহিনীর তত্ত্বাবধানে আশকোনা হজ ক্যাম্পের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হবে। এ ছাড়াও ফ্লাইটের বাকী সবাইকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে পাঠানো হবে।

এর আগে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই সৌদি আরবের কারাগারে থাকা ও আটকে পড়া ওমাহ যাত্রীদের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরানোর বিষয়টি নিশ্চিত করেছে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ।

তিনি জানান, গত ৯ এপ্রিল আটকে পড়া ওমরাহ যাত্রী এবং ডিটেনশনে থাকা বাংলাদেশিদের নিয়ে সৌদি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে দেশটিতে লকডাউন ও কারফিউ জারি থাকায় সেটা সম্ভব হয়নি।