🕓 সংবাদ শিরোনাম

সোনারগাঁয়ে সড়কের পাশে মিলল বোরকা পরা তরুণীর মরদেহরাতে দোকান থেকে নিখোঁজ ব্যবসায়ীর ঝুলন্ত লাশ মিললো সকালেজরুরি বিজ্ঞপ্তিতে আলিম পরীক্ষার তারিখ পরিবর্তনইউনেস্কো পুরস্কার জিতলো দেড়শ বছরের পুরনো দোলেশ্বর হানাফিয়া মসজিদঢাকার পর শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হচ্ছে চট্টগ্রামেও‘ভাই কবরে ,খুনি কেন বাহিরে’ শ্লোগানে শিক্ষার্থীদের কফিন মিছিলশিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

বিশ্বজুড়ে করোনায় ১ লাখ ৩০ হাজার মানুষের প্রাণহানি

corona
❏ বুধবার, এপ্রিল ১৫, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩০ হাজার ৮০২ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৩,৭৪৩ জন।

বিশ্বের প্রায় প্রতিটি দেশেই ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। আক্রান্তের দিক থেকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। আর ইউরোপের দেশ ইতালি ও স্পেনেও আক্রান্ত উদ্বেগজনক। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৬ লাখ ১৯ হাজার ৩৩১ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ২৭ হাজার ১৭৬ জন। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৭ হাজার ৬৯ জন মানুষ।

আক্রান্তের দিক থেকে যুক্তরাষ্ট্রের পর আছে স্পেন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৭ হাজার ৬৩৩। মারা গেছে ১৮ হাজার ৫৭৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৭০ হাজার ৮৫৩ জন। এর পরই রয়েছে ইতালি। ১ লাখ ৬৫ হাজার ১৫৫ জন করোনা রোগী নিয়ে তৃতীয় স্থানে আছে দেশটি। ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছে ২১ হাজার ৬৪৫ জন। সুস্থ হয়েছেন ৩৮ হাজার ৯২ জন।

ইউরোপের আরেক দেশ জার্মানিতে করোনা রোগীর সংখ্যা ১ লাখ ৩৩ হাজার ১৫৪। মারা গেছে ৩ হাজার ৫৯২ জন। যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৯৮ হাজার ৪৭৬ জন। মারা গেছে ১২ হাজার ৮৬৮ জন।

এছাড়া, করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ২৯৫ জন। সুস্থ হয়েছে ৭৭ হাজার ৮১৬ জন ও দেশটিতে মৃতের সংখ্যা ৩ হাজার ৩৪২ জন।